বৃহস্পতিবার , ১৩ ডিসেম্বর ২০১৮
সদ্যপ্রাপ্ত

মির্জা আব্বাসের দুদকের মামলা বাতিল আবেদন মুলতবি

ডিসেম্বর ৬, ২০১৮

নিজস্ব প্রতিবেদক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলা বাতিলের আবেদনের শুনানি দুই সপ্তাহের জন্য মুলতবি রেখেছেন আপিল বিভাগ। ফলে এই সময়ের মধ্যে বিচারিক আদালতে এ মামলাটি চলতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা। মামলাটি বর্তমানে ঢাকার বিশেষ জজ আদালত ৬-এ বিচারাধীন।

বৃহস্পতিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন।

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে মির্জা আব্বাসের বিরুদ্ধে দুদকের করা মামলাটি বাতিলের আবেদন খারিজ করে হাইকোর্টের দেয়া আদেশ বাতিল চেয়ে আপিল শুনানি নিয়ে আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে মির্জা আব্বাসের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী জয়নুল আবেদীন ও এজে মোহাম্মদ আলী। দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট মো. খুরশীদ আলম খান।

আদেশের পর খুরশীদ আলম খান বলেন, হাইকোর্টের আদেশ স্থগিত করেননি আপিল বিভাগ। দুই সপ্তাহের জন্য এর শুনানি মুলতবি রাখা হয়েছে। ফলে এ মামলার বিচারিক আদালতে চলবে।

এর আগে ১১ নভেম্বর মির্জা আব্বাসের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলা বাতিলের আবেদন খারিজ করে দেন হাইকোর্ট। বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কেএম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। হাইকোর্টের এ আদেশের বিরুদ্ধে আপিল করেন মির্জা আব্বাস।

প্রসঙ্গত, মির্জা আব্বাসের বিরুদ্ধে ৫ কোটি ৯৭ লাখ ১৩ হাজার ২৩৪ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন এবং ৩৩ লাখ ৪৮ হাজার ৫৮১ টাকার তথ্য গোপনের অভিযোগে ২০০৭ সালের ১৬ আগস্ট রমনা থানায় এ মামলা করা হয়। মামলাটি করেন দুদকের সহকারী পরিচালক শফিউল আলম।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*