শনিবার , ২২ সেপ্টেম্বর ২০১৮
সদ্যপ্রাপ্ত

এক সড়ক দুর্ঘটনায় ৩ মন্ত্রী বরখাস্ত

সেপ্টেম্বর ১, ২০১৮

আন্তর্জাতিক ডেস্ক: মাত্র একটি সড়ক দুর্ঘটনার প্রেক্ষিতে বরখাস্ত হয়েছেন বুলগেরিয়ার তিনজন প্রভাবশালী মন্ত্রী। গতকাল দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় ভোগ শহরে দুর্ঘটনার শিকার হয় একটি বাস। এতে প্রায় ১৭ ব্যক্তি নিহত হন। ভয়াবহ এ দুর্ঘটনায় সড়ক যোগযোগ সংশ্লিষ্ট মন্ত্রীদের ওপর বেজায় চটেছেন দেশটির প্রধামন্ত্রী বয়কো বরিসভ। এর প্রেক্ষিতে সড়কমন্ত্রী ইভলো মস্কোভস্কি, আঞ্চলিক উন্নয়ন মন্ত্রী নিকোলে নানকভ ও স্বরাষ্ট্রমন্ত্রী ভ্যালেনটিন রাদেভকে একসঙ্গে বরখাস্ত করেন তিনি। কারণ হিসেবে বলেন, রাজনীতিবিদদের সড়ক দুর্ঘটনার দায় নেয়া উচিত।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, শুক্রবারের দুর্ঘটনায় ব্যাপক প্রাণহানি নিয়ে পূর্ব ইউরোপের দেশটিতে নিন্দার ঝড় বইছে। নড়েচড়ে বসেছে সংশ্লিষ্ট সব পক্ষ। প্রধানমন্ত্রী তার মন্ত্রিসভার তিনজন মন্ত্রীকে বরখাস্ত করেছেন। বরখাস্তকৃত মন্ত্রীরাও দুর্ঘটনার দায় স্বীকার করে দুঃখ প্রকাশ করেছেন। স্বরাষ্ট্রমন্ত্রী ভ্যালেনটিন রাদেভ বলেন, আমরা দুর্ঘটনার রাজনৈতিক দায় স্বীকার করে নিয়েছি। এজন্য আমরা পদ ছেড়ে দিচ্ছি। অবশ্যই আমরা এ ধরনের দুর্ঘটনা প্রতিরোধের মতো ব্যবস্থা করতে পারিনি। রাদেভ যখন সাংবাদিকদের এসব কথা বলছিলেন, বরখাস্তকৃত আরেক মন্ত্রী নিকোলে নানকভও তার সঙ্গে ছিলেন। তিনি রাদেভের বক্তব্যকে সমর্থন করেন।

উল্লেখ্য, গত শনিবারেও এ অঞ্চলে একটি বাস দুর্ঘটনার শিকার হয়। বাসটি পার্শ্ববর্তী খাদে পড়ে গেলে প্রায় দুই ডজন মানুষ আহত হন। এ দুর্ঘটনার প্রতিবাদে শনিবার থেকে প্রতিদিনই রাজপথে বিক্ষোভ দেখিয়ে আসছে বুলগেরিয়ার মানুষ। বিক্ষোভকারীদের দাবি, কর্তৃপক্ষ সড়ক মেরামতের বিষয়টি যথাযথ আমলে নেয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*