রবিবার , ১৬ ডিসেম্বর ২০১৮
সদ্যপ্রাপ্ত

ইন্টারপোল প্রধানের পদত্যাগ, চীনে চলছে জিজ্ঞাসাবাদ

অক্টোবর ৮, ২০১৮

ডেস্ক রিপোর্ট : আন্তর্জাতিক পুলিশ সংস্থা ইন্টারপোল প্রধান মেং হোংউই চীনের আইন লঙ্ঘন করছেন কিনা তা জানতে তদন্ত চলছে বলে জানিয়েছে বেইজিং।

গতকাল রবিবার দেশটির দুর্নীতি দমন সংস্থা জানিয়েছে, মেং হোংউইকে বর্তমানে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ইন্টারপোলের প্রধান মেং একইসঙ্গে চীনের নিরাপত্তা মন্ত্রণালয়ের উপ-মন্ত্রীরও দায়িত্বে রয়েছেন।

গত ২৫ সেপ্টেম্বর মেং-এর নিখোঁজ হওয়ার খবর প্রকাশিত হওয়ার পর চীনের পক্ষ থেকে এই প্রথম কোনো আনুষ্ঠানিক বিবৃতি পাওয়া গেল। এর আগে মেং হোংউইকে জিজ্ঞাসাবাদ করার জন্য চীনে আটক করা হয়েছে বলে জানায় সাউথ চায়না মর্নিং পোস্ট।

ফরাসী শহর লিঁওর ইন্টারপোল সদরদপ্তরে থেকে ২৫ সেপ্টেম্বর বের হয়ে চীনে রওনা হওয়ার পর থেকেই তিনি নিখোঁজ বলে বিভিন্ন গণমাধ্যমের খবরে জানা যায়। ৬৪ বছর বয়সী মেং আন্তর্জাতিক শীর্ষ আইন প্রয়োগকারী সংস্থাটির প্রথম কোনো চীনা বংশোদ্ভূত প্রধান হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

সাউথ চায়না মর্নিং পোস্টের খবরে বলা হয়েছে, গত সপ্তাহে তিনি চীনে গেলে বিমানবন্দর থেকেই তাকে দেশটির কর্তৃপক্ষ তুলে নেয়।

এদিকে সর্বশেষ পাওয়া খবরে জানা গেছে, ইন্টারপোলের সদর দপ্তর জানিয়েছে, তারা মেং হোংউই’র কাছ থেকে সংস্থার প্রধানের পদ থেকে সরে দাঁড়ানোর আবেদন হাতে পেয়েছেন এবং তার পদত্যাগপত্র গৃহিত হয়েছে। ইন্টারপোলের অন্যতম শীর্ষ কর্মকর্তা কিম জং ইয়ংকে এই সংস্থার ভারপ্রাপ্ত প্রধানের দায়িত্ব দেয়া হয়েছে। সূত্র: পার্সটুডে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*