বৃহস্পতিবার , ১৫ নভেম্বর ২০১৮
সদ্যপ্রাপ্ত

খাশোগির মরদেহের সন্ধান চায় জাতিসংঘ

অক্টোবর ৩১, ২০১৮

ডেস্ক রিপোর্ট : সাংবাদিক জামাল খাশোগির মরদেহ কোথায় রাখা হয়েছে তা জানতে চেয়েছে জাতিসংঘ। সংস্থাটির মানবাধিকার বিষয়ক নয়া হাইকমিশনার মিশেল বাশলেত বলেন, খাশোগির মরদেহের ময়নাতদন্ত করা জরুরি। এ জন্য মরদেহ কোথায় রয়েছে তা জানা দরকার। এ বিষয়ে পদক্ষেপ নিতে সৌদি আরবের প্রতি আহ্বান জানান তিনি।

একইসঙ্গে তিনি হত্যাকাণ্ডের তদন্ত প্রক্রিয়ায় আন্তর্জাতিক বিশেষজ্ঞদের সম্পৃক্ত করার দাবি জানান। তিনি বলেন, খাশোগি হত্যাকাণ্ডের তদন্ত নিরপেক্ষ হওয়া জরুরি।

গত ২ অক্টোবর তুরস্কের ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেট ভবনে খ্যাতনামা সাংবাদিক খাশোগিকে হত্যা করে সৌদি ঘাতক টিম। গত বছর যুবরাজ মোহাম্মদ বিন সালমান সৌদি আরবের ক্ষমতার কেন্দ্রে আসার পর থেকে রোষানলে পড়েন ৫৯ বছর বয়সী খাশোগি। তিনি দেশ ছেড়ে স্বেচ্ছা নির্বাসনে যুক্তরাষ্ট্রে চলে যান। মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্ট-এ যুবরাজের কর্মকাণ্ডের সমালোচনা করে একের পর এক কলাম লিখেছিলেন খাশোগি। অভিযোগ রয়েছে, যুবরাজের নির্দেশে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় এ হত্যা সংঘটিত হয়েছে।

বিশ্বের বিভিন্ন মহল থেকে মরদেহ হস্তান্তরের দাবি উঠেছে। তার স্বজন ও বন্ধুরা বলেছেন, আমরা খাশোগির লাশ চাই। তাকে দাফন করব। সূত্র: পার্সটুডে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*