বৃহস্পতিবার , ১৫ নভেম্বর ২০১৮
সদ্যপ্রাপ্ত

ব্রাজিলে চোর-পুলিশ বন্দুকযুদ্ধে নিহত ১১

নভেম্বর ১০, ২০১৮

আন্তর্জাতিক ডেস্ক: ব্রাজিলের উত্তর-পূর্বাঞ্চলীয় প্রদেশ পার্নামবুচোতে চোর-পুলিশের মধ্যে বন্দৃকযুদ্ধে কমপক্ষে ১১ জন নিহত হয়েছেন। একটি ব্যাংকে ডাকাতি করার পর পুলিশের অভিযানে ডাকাত দলটির সব সদস্য নিহত হন।

চীনের রাষ্ট্রীয় সংবাদসংস্থা সিনহুয়ার এক প্রতিবেদনে জানানো হয়েছে, বৃহস্পতিবার রাতে ওই ডাকাতদল ব্রাজিলের পার্নামবুচো প্রদেশের শহর আগুয়াস বেলাসে একটি ব্যাংকের টাকা লুট করে গোপন আস্তানায় আশ্রয় নেয়। পুলিশ সংবাদ পেয়ে সেখানে অভিযান চালালে ঘটনাস্থলেই ডাকাত দলের ১১ জন নিহত হন।

প্রতক্ষ্যদর্শীদের বরাত দিয়ে প্রতিবেদনে জানানো হয়েছে, ডাকাতের দলটি দুটি গাড়ি নিয়ে ব্যাংকটির সামনে এসে নামে। এরপর টাকা লুট করে যাওয়ার পথে তারা শহরের বিভিন্ন স্থানে বেপরোয়াভাবে গুলি চালায়। এ ঘটনার পর তাদের ধরতে পুলিশ একটি অভিযান পরিচালনা করে।

পুলিশ কমিশনার ফ্যাবিও কস্তা বলেন, ‘তারা একটি বাড়িতে ছিল। আমরা তাদেরকে বলেছি যে, তোমাদেরকে এখন গ্রেফতার করা হবে। কিন্তু তারা আমাদের কথা না শুনে উল্টো পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়া শুরু করে। তখন নিজেদের রক্ষা করতে আমরাও পাল্টা আক্রমণ করি। গোলাগুলির এক পর্যায়ে তাদের মৃত্যু হয়।’

ডাকাত দলটি নিহত হওয়ার পর পুলিশ সেখানে বেশ কিছু বিস্ফোরক দ্রব্য, বন্দুক, শটগান, পিস্তল ও নগদ টাকা উদ্ধার করে। পুলিশের ভাষ্য অনুযায়ী, নিহত ওই ১১ ডাকাত অন্য বেশ কয়েকটি মামলায় বিভিন্ন মেয়াদে সাজাপ্রাপ্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*