রবিবার , ১৮ নভেম্বর ২০১৮
সদ্যপ্রাপ্ত

ডিবি হেফাজতে সন্দেহভাজন আসামীর মৃত্যু

মে ৭, ২০১৮

বিডি ল নিউজঃ গত শনিবার মোহাম্মদ আসলাম (৪৫) নামের এক ব্যক্তিকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এখন অভিযোগ উঠেছে, ডিবি হেফাজতে ঐ সন্দেহভাজন আসামির মৃত্যু হয়েছে। কেননা, গতকাল সন্ধ্যায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন।

সূত্র জানায়, ২৪ এপ্রিল শাহআলী এলাকা থেকে নিয়ামুল নামের এক তরুণ অপহৃত হন। তাঁর ভাই নাজমুল বাদী হয়ে থানায় একটি জিডি করেন। সম্প্রতি নিয়ামুলের মুক্তিপণ বাবদ মোবাইল ফোনে এক লাখ টাকা দাবি করা হয়। গোয়েন্দা পুলিশের টিম প্রযুক্তির সহায়তায় মুক্তিপণ দাবিকারীকে শনাক্ত করে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে শনিবার গাজীপুর এলাকা থেকে আটক করা হয় আসলাম, তাঁর স্ত্রী রিপা ও শ্বশুর আলালকে। আসলাম অপহৃত যুবকের চাচাতো বোনের স্বামী।

অপহৃত নিয়ামুলের অবস্থান জানতে শনিবার রাত থেকে টানা জিজ্ঞাসাবাদ চলছিল আসলামকে। গতকাল ভোরে পেটে ব্যথার কথা জানান তিনি।

হার্নিয়ার সমস্যা আছে বলেও দাবি করেন। এ অবস্থায় সকাল ১০টায় তাঁকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসার একপর্যায়ে বিভিন্ন পরীক্ষার জন্য নেওয়া হয় রাজারবাগ পুলিশ হাসপাতালে। সন্ধ্যায় তাঁকে ফের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ডিবির যুগ্ম কমিশনার আব্দুল বাতেন বলেন, ‘একটি অপহরণ ঘটনায় সন্দেহভাজন হিসেবে আসলামকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। অসুস্থ হয়ে পড়লে তাঁকে হাসপাতালে নেওয়া হয়েছিল। চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু ঘটেছে। ’

ডিবির পরিদর্শক মাহবুব হাসপাতালে নিয়ে গিয়েছিলেন আসামি আসলামকে। তিনি বলেন, ‘আসলাম আগে থেকেই অসুস্থ। জিজ্ঞাসাবাদকালে তা জানা যায়। সকালেই তাঁকে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা কিছু পরীক্ষা দেন। বাইরে পরীক্ষা করিয়ে জরুরি বিভাগে আনা হলে সেখানে মৃত্যু ঘটে আসলামের। ’

হাসপাতালে আসা স্বজনরা জানায়, আসলামের পায়ে অনেক রক্ত জমাট কালো দাগ দেখা গেছে। ডিবি হেফাজতে তাঁকে নির্যাতন করা হয়েছে বলে সন্দেহ। গতকাল রাত পর্যন্ত লাশ মর্গে পড়ে থাকতে দেখা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*