শনিবার , ২২ সেপ্টেম্বর ২০১৮
সদ্যপ্রাপ্ত

নড়াইলে লোহগড়া এসিল্যান্ডের বিরুদ্ধে তদন্ত নিয়ে তালবাহানা ও প্রতিপক্ষের সাথে সমঝোতার অভিযোগ

মে ৩১, ২০১৮

কাজী আতিকুর রহমান, নড়াইল ডেক্সঃ নড়াইলের লোহাগড়া উপজেলার এসিল্যান্ড আরাফাতের বিরুদ্ধে তদন্ত নিয়ে তালবাহানা ,প্রতিপক্ষের সহিত সমঝোতা ও অভিযোগ কারীদের সাথে র্দুব্যবহারের অভিযোগ উঠেছে এবং জেলা প্রশাসকের ব্যবস্থা নেবার আশ্বাস দিয়েছেন ।
গতকাল লোহগড়া উপজেলার লক্ষিপাশার এলাকাবাসি নড়াইল জেলা প্রশাসকের নিকট এসিল্যান্ড আরাফাতের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করেন ।
লিখিত অভিযোগ থেকে পাওয়া যায়, গত ১০/০৪/১৮ তারিখে ৯০ নং লক্ষীপাশা মৌজার খতিয়ান নং-৮৯২,দাগ নং-৪৩৫ এর ২১ শতক “ক ” তফশিলভুক্ত জমির লিজ বাতিল ও পুনরায় নবায়ন না করা প্রসঙ্গে একটি আবেদন পত্র জেলা প্রশাসকের নিকট জমা দেয় । আবেদন পত্রে উল্লেখ ছিল জৈনক হাসিনা মমতাজ স্বামীঃ শহিদুল ইসলাম নামের মহিলা ভুল তথ্য দিয়ে সরকারী “ক ” তফশিলভুক্ত ২১ শতক জমি লিজ নেয় । কিন্তু ঐ মহিলার লোহাগড়া পৌরসভার ভিতরে একটি দোতলা পাকা ইমারত ও আধাপাকা দেয়াল টিনির চালাসহ ১টি মোট দুইটি বাড়ি ও ৯০ নং লক্ষীপাশা মৌজায় নিজেদের নামে নাম পত্তনকৃত হোল্ডিং নং-১৫৪১ খতিয়ান নং ১৬৩৮,দাগ নং-৫৪ তে ৮ শতক জমি রয়েছে । বিধান মতে উক্ত মহিলা সরকারী জমি বসবাসের জন্য লিজ বাতিল যোগ্য । বিষয়টি জানার পর জেলা প্রশাসক লোহাগড়ার এসিল্যান্ডকে তদন্ত করে সঠিক প্রতিবেদন দোবার জন্য নোটিশ করে । বর্তমানে ঐ আবেদনটি এসিল্যান্ডের নিকট আছে । কিন্তু এ তদন্তের নামে তিনি তালবাহানা করছেন বরং হাসিনা মমতাজের সহিত সমঝোতা করে অভিযোগ কারিদের সাথে র্দুব্যবহার করেও যাচ্ছেন । বর্তমানে এলাকাবাসি এসিল্যান্ড আরাফাতকে বাদ দিয়ে অন্য কোন কর্মকর্তার কাছে তদন্ত ভার দেবার দাবী করেছেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*