বুধবার , ১৪ নভেম্বর ২০১৮
সদ্যপ্রাপ্ত

শাহজালালে দুর্ঘটনা, বিমান ওঠা-নামা বন্ধ

জুলাই ২৪, ২০১৮

নিজস্ব প্রতিবেদক: ব্যাংকক থেকে আসা থাই এয়ারওয়েজের একটি উড়োজাহাজের চাকা ফেটে দুর্ঘটনার কবলে পড়েছে। তবে উড়োজাহাজটি নিরাপদে অবতরণ করে এবং এর যাত্রী ও ক্রুরা অক্ষত আছেন। এ ঘটনায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। এ কারণে বিমান ওঠা-নামাও বন্ধ আছে।

আজ মঙ্গলবার দুপুর ১২টা ৪৫ মিনিটে টিজি ৩২১ ফ্লাইটটি শাহজালাল বিমানবন্দরের রানওয়েতে দুর্ঘটনার কবলে পড়ে।

বিমানবন্দরে কর্মরত আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সিনিয়র সহকারী পুলিশ সুপার তারিক আহমেদ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে জানান, থাই এয়ারওয়েজ (টিজি ৩২১) উড়োজাহাজটি ব্যাংকক থেকে রওনা হয়। মঙ্গলবার দুপুর ১২টা ১০ মিনিটের দিকে এটির শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা ছিল। কিন্তু উড়োজাহাজটি ১২টা ১৮ মিনিটে অবতরণ করে। ‘অবতরণের সময় রানওয়েতে পানি জমে থাকায় উড়োজাহাজটি রানওয়ের একটু পাশে অবতরণের চেষ্টা করে। ফলে এর একটি চাকা ফেটে যায়।’

‘চাকা ফেটে গেলেও এর যাত্রী ও ক্রুরা অক্ষত আছেন’- বলেও জানান তিনি। তবে উড়োজাহাজে কতজন যাত্রী ও ক্রু ছিল তা তিনি বলতে পারেননি।

প্রত্যক্ষদর্শী বেসরকারি একটি বিমান সংস্থার কর্মকর্তা বলেন, ‘বিমানবন্দরে আমরা নিজেদের একটি ফ্লাইটের ইন্সপেকশন করছিলাম, তখন ঝুম বৃষ্টি হচ্ছিল। হঠাৎ দেখি উড়োজাহাজটি অস্বাভাবিকভাবে ল্যান্ড করলো। দেখে মনে হয়েছিল, হয়তো কোনো কারণে উড়োজাহাজটি জরুরি অবতরণ করেছে।’

ওই ঘটনার পর পৌনে ২ ঘণ্টা বিমানবন্দরে সব ধরনের উড়োজাহাজের উঠা-নামা বন্ধ রাখা হয়েছে। রানওয়েতে বিমানবন্দরের সংশ্লিষ্ট কর্মকর্তারা কাজ করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*