বুধবার , ১৯ ডিসেম্বর ২০১৮
সদ্যপ্রাপ্ত

সাক্কুর বিরুদ্ধে হাইকোর্টে দুদকের আবেদন

ডিসেম্বর ২৮, ২০১৭

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় কুমিল্লা সিটি কর্পোরেশনের (কুসিক) মেয়র মনিরুল হক সাক্কুকে অব্যাহতি দেয়ার বিরুদ্ধে রিভিশন আবেদন করেছেন দুদক।

দুদকের আইনজীবী অ্যাডভোকেট খুরশীদ আলম খান  বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, গত ২১ নভেম্বর একটি বিশেষ জজ আদালতের বিচারক এ আদেশ দেন। আমরা আদেশের বিরুদ্ধে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিভিশন ফাইল করেছি। বিষয়টি যে কোন দিন হাইকোর্টে শুনানি হতে পারে বলেও জানান তিনি।এর আগে গত ২১ নভেম্বর দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলা থেকে অব্যাহতি পান কুসিকের প্রথম মেয়র সাক্কু। বর্তমানে সাক্কুর বিরুদ্ধে আর কোনো মামলা নেই। ঢাকার ৮নং বিশেষ জজ আদালতের বিচারক শামীম আহম্মদ তাকে অব্যাহতি প্রদান করেন।

জানা গেছে, চার কোটি ৫৭ লাখ ৭১ হাজার ৯৩৩ টাকার জ্ঞাত আয় বহির্ভূত অবৈধ সম্পদ অর্জন ও এক কোটি ১২ লাখ ৪০ হাজার ১২০ টাকার সম্পদের তথ্য গোপন করে মিথ্যা তথ্য দিয়ে দুদকে সম্পদ বিবরণী দাখিল করেন। পরে ওই অভিযোগে ২০০৮ সালের ৭ জানুয়ারি রাজধানীর রমনা থানায় দুদকের তৎকালীন সহকারী পরিচালক শাহিন আরা মমতাজ মামলা করেন। ২০১৬ সালের ৪ ফেব্রুয়ারি সাক্কুর বিরুদ্ধে ঢাকার মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালতে চার্জশিট দাখিল করে দুদক।

গত ৩০ মার্চ কুসিকে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এতে আওয়ামী লীগের প্রার্থীকে পরাজিত করে মেয়র নির্বাচিত হন বিএনপি প্রার্থী মনিরুল হক সাক্কু। টানা দ্বিতীয়বারের মতো মেয়রের দায়িত্ব নেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*