শনিবার , ২২ সেপ্টেম্বর ২০১৮
সদ্যপ্রাপ্ত

চাঁপাইয়ে লুৎফর মাষ্টার হত্যায় দু’জনের যাবজ্জীবন

জুলাই ১৬, ২০১৮

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে আলোচিত লুৎফর রহমান মাষ্টার হত্যা মামলায় দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। নিহত লুৎফর রহমান সদর উপজেলার রানীহাটি ইউনিয়নের চকবহরম গ্রামের মৃত. ইদ্রিস আলীর ছেলে। আর দণ্ডপ্রাপ্তরা হলেন, চকবহরম গ্রামের গোলাম মোহাম্মদের ছেলে বোগদাদ ও মমিনের ছেলে সাদ্দাম আলী।

আজ সোমবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শওকত আলী আসামিদের উপস্থিতে এ রায় দেন।

সরকারি পক্ষের আইনজীবি অতিরিক্ত পিপি আঞ্জুমান আরা জানান, ২০১২ সালের ২৫ আগষ্ট সকালে লুৎফর রহমানের বাড়ির সামনে গোবর ফেলাকে কেন্দ্র করে কথা কাটাকাটির এক পর্যায়ে আসামিরা হাঁসুয়া দিয়ে মাথায় কোপ দিলে ঘটনাস্থলেই মারা যায় লুৎফর রহমান।

আসামি পক্ষের আইনজীবী ইয়াসমিন সুলতানা রুমা জানান, আমরা সঠিক বিচার পাইনি। আর এই বিচারের নকল কপি উঠিয়ে হাইকোটে আপিল করার কথাও জানান তিনি। তিনি আরো জানান, পাঁচজনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত এবং দুইজনকে যাবতজ্জীবন কারাদণ্ড দিয়েছেন।

এ ঘটনায় ওইদিন বিকালে নিহতের স্ত্রী মরিয়ম বেগম বাদী হয়ে সাতজনকে আসামি করে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে গত ৩০ জুন ২০১৩ সালে পাঁচজনের বিরুদ্ধে আদালতে এ মামলার অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক রওশন কবির।

সাক্ষ্য প্রমানাদি শেষে সোমবার দুপুরে অতিরিক্ত দায়রা ও জেলা জজ আদালতের বিজ্ঞ বিচারক আসামিদের উপস্থিতে দু্ইজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ৬ মাসের দণ্ডাদেশ প্রদান করেন। অপর পাঁচজনকে বেকসুর খালাস প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*