রবিবার , ১৬ ডিসেম্বর ২০১৮
সদ্যপ্রাপ্ত

নির্বাচনের তারিখ পেছানোর আর সুযোগ নেই: সিইসি

নভেম্বর ১৩, ২০১৮

নিজস্ব প্রতিবেদক: প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তারিখ আর পেছানোর সুযোগ নেই। অংশগ্রহণমূলক নির্বাচন চায় কমিশন। একারণেই বিভিন্ন দলের দাবির প্রেক্ষিতে নির্বাচনের তারিখ সাত দিন পেছানো হয়েছে।

মঙ্গলবার সকালে নির্বাচন ভবনের অডিটরিয়ামে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে রিটার্নিং অফিসারদের উদ্দেশ্যে ব্রিফিংয়ে এ কথা বলেন সিইসি।

তিনি বলেন, ভোটের সময় নির্বাচন কমিশনের কোনো হাত থাকে না। সব দায়িত্ব আপনাদের। ইসির গুরুত্বপূর্ন অংশ রিটার্নিং কর্মকর্তারা।

কেএম নুরুল হুদা বলেন, আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করলে আপনাদের ওপর মানুষের সন্দেহ তৈরি হবে না। ভোটের অধিকার সে দায়িত্ব গ্রহণ করতে হবে৷ আইন মতে সুসম্পর্ক রাখলে আপনাদের প্রতি তাদের শ্রদ্ধা বাড়বে। সহযোগিতা।

নির্বাচন পরিচালনায় কমিশন যেন প্রশ্নবিদ্ধ না হয় এমন কথা উল্লেখ করে সিইসি বলেন, নির্বাচন পরিচালনার ক্ষেত্রে নিরপেক্ষ থাকতে হবে। নির্বাচন পরিচালনায় নিরপেক্ষতা হবে ইসির মাপকাঠি ব্যক্তিগত ব্যর্থতার দায়ে যেন কমিশন প্রশ্নবিদ্ধ না হয়। এবার নির্বাচনে নতুন ইতিহাস সৃষ্টি হবে। সরকার বহাল থেকে নির্বাচন সুষ্ঠু হয় এই নির্বাচনের মাধ্যমে সেটা প্রমান হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*