রবিবার , ১৬ ডিসেম্বর ২০১৮
সদ্যপ্রাপ্ত

নির্বাচনে সেনা মোতায়েন হবে ৭-১০ দিন আগে: ইসি সচিব

নভেম্বর ১৫, ২০১৮

নিজস্ব প্রতিবেদক: বিভিন্ন সময় অধিকাংশ রাজনৈতিক দলগুলো নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়ে আসছিল। এতদিন পর্যন্ত এ বিষয়ে কিছু না বললেও এই প্রথম আনুষ্ঠানিকভাবে গণমাধ্যমকে জানালো নির্বাচন কমিশন। ভোটগ্রহণের দুই থেকে তিনদিন অথবা সাত থেকে দশদিন আগে নির্বাচনী এলাকায় সেনাবাহিনী মোতায়েন করা হবে।

বৃহস্পতিবার সকালে নির্বাচন কমিশন ভবনে সহকারী রিটার্নিং কর্মকর্তাদের ব্রিফ করার সময় এসব কথা বলেন ইসি সচিব হেলালউদ্দিন আহমেদ। একই সঙ্গে এসব এলাকায় বিজিবি ও র‌্যাব মোতায়েন করা হবে বলেও জানান তিনি।

ইসি সচিব হেলালউদ্দিন আহমেদ বলেন, একাদশ জাতীয় নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ করতে নির্বাচন কমিশন বদ্ধ পরিকর। এজন্য সহকারী রিটার্নিং কর্মকর্তাদের সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে। কেউ দায়িত্ব পালনে অবহেলা করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, নির্বাচনের আগে বিভিন্ন এলাকায় গিয়ে সেনাবাহিনী তাদের নির্বাচনী দায়িত্ব পালন করবে।

প্রসঙ্গত, ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে আগামী ২৮ নভেম্বর পর্যন্ত মনোনয়ন দাখিল ও ২ ডিসেম্বর যাচাই-বাছাইয়ের পর প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ৯ ডিসেম্বর পর্যন্ত। এছাড়া ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ পাওয়ার পর আনুষ্ঠানিক প্রচার শুরু করতে পারবেন প্রার্থীরা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*