বৃহস্পতিবার , ১৩ ডিসেম্বর ২০১৮
সদ্যপ্রাপ্ত

বিশ্বখ্যাত CLIFFS TOEFL এর পূর্ণাঙ্গ বাংলা ভার্সন ও এশিয়া মহাদেশের প্রথম বারকোড সমৃদ্ধ বই ‘TOEFL VIEW’র আত্মপ্রকাশ

এপ্রিল ৭, ২০১৮

বিশ্বখ্যাত ইংলিশ বেসিক গ্রামার CLIFFS TOEFL এর প্রথম পূর্ণাঙ্গ বাংলা ভার্সন ”TOEFL VIEW বাংলা ভার্সন” নামক একটি ইংলিশ বেসিক গ্রামার বই প্রকাশিত হয়েছে। যেটি কি না এশিয়া মহাদেশের প্রথম বারকোড সমৃদ্ধ বই। “বেসিক হোক একটি বই, প্র্যাকটিস হোক অনেক” এই মুলমন্ত্রে এসএসসি থেকে শুরু বিসিএস/চাকরী পরীক্ষার্থীদের জন্যও সহায়ক একটি বই।

বইটির সম্পাদক জনাব জাহাঙ্গীর আলম (ইমন) জানান, বইটি দীর্ঘ দুই বছরের ধারাবাহিক কঠোর পরিশ্রমের পর মহান স্বাধীনতা দিবসে প্রকাশ করতে সক্ষম হয়েছি। বইটি বিশ্বখ্যাত ইংলিশ বেসিক গ্রামার CLIFFS TOEFL এর প্রথম পূর্ণাঙ্গ বাংলা ভার্সন এবং এশিয়া মহাদেশের প্রথম বারকোড সমৃদ্ধ বই। বারকোড বলতে প্রতিটি বইয়ে একটি ১৬ ডিজিটের নাম্বার আছে, যা প্রতিটি বইয়ে ভিন্ন ভিন্ন। বারকোড একদিকে বইটি আসল নাকি নকল তা নিশ্চিত করবে, অন্যদিকে আজীবন তার পরিচয় বহন করবে। ধরা যায়, TOEFL VIEW এর গ্রাহক প্রমাণে কোডটি তার জন্য NID কার্ড। বারকোড আসল বইয়ের নিশ্চয়তা নিশ্চিত করবে। বইটির বিরল কিছু বিশেষত্বগুলো আছে, যেমন-

১। বইটি CLIFFS TOEFL এর সম্পূর্ণ বাংলা অনুবাদ, যা বাংলাদেশে এটাই প্রথম।

২। প্রতিটি বইয়ে রয়েছে আলাদা আলাদা বারকোড, যা এশিয়া মহাদেশে এটাই প্রথম! শুধু তাই নয়, বারকোড পাঠানোর মাধ্যমে প্রতিটি শিক্ষার্থী চুক্তিবদ্ধ রেস্টুরেন্ট ও স্বনামধন্য কোচিং সেন্টার হতে ১০% – ৫০% পর্যন্ত ডিসকাউন্ট সুবিধা পাবে।

৩। অনুবাদ ছাড়াও বইটিতে রয়েছে অতিরিক্ত ১২৫ টির অধিক গুরুত্বপূর্ণ Rules, ১৫টি বিশেষ কৌশল এবং প্রায় ৮০টি Extra Notes, যার কারণে বইটি এইস.এস.সি থেকে বিসিএস পর্যন্ত সবার জন্য একমাত্র ইংলিশ বেসিক গ্রামারে রুপান্তর হয়েছে।

৪। ৬টি Mini Test এবং ৬টি Practice Test এবং ৫৭ টি Exercise এর বিস্তারিত বাংলা ব্যাখ্যা, যার প্রত্যেকটিতে রয়েছে Rules এর Serial Number এমনকি উক্ত Serial এর পৃষ্ঠা নাম্বারসহ! যা বাংলাদেশে সত্যি বিরল…!!!

৫। ৩০টি passage এর শাব্দিক অর্থের সমন্বয়ে সরল বাংলা অনুবাদ করে দেওয়া হয়েছে, যা “TOEFL VIEW বাংলা ভার্সন” ছাড়া বাংলাদেশের কোন বই, কোচিং বা অনলাইন ব্লগ আজ পর্যন্ত প্রকাশ করতে পারেনি!
.
৬। বইটির যে কোন সমস্যা সমাধানে কোন শিক্ষার্থীকে যেন কারো মুখাপেক্ষী হতে না হয়, তারজন্য রয়েছে ৬ সদস্য বিশিষ্ট এক্সক্লুসিভ হেল্প টিম, যারা যে কোন শিক্ষার্থীকে সব ধরণের সহযোগিতা করতে সদা প্রস্তুত থাকবে।

বইটির সর্বোচ্চ খুচরা মুল্য ১৬০ টাকা ধার্য করা হয়েছে, যাতে যে কেউ ক্রয় করতে সক্ষম হয়।

বইটি পাওয়া যাচ্ছে সারা দেশের স্বনামধন্য সব লাইব্রেরীতে। স্কুল, কলেজ, মাদরাসা ও বিভিন্ন কোচিং সেন্টারের ইংরেজী বিভাগের শিক্ষকদেরকে বিনা মুল্যে সৌজন্য কপি দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন প্রকাশক। যারা পেতে ইচ্ছু আপনার কপি পেতে কন্ট্রাক্ট করুন 01815014143, 01771687393 নাম্বারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*