বৃহস্পতিবার , ২২ নভেম্বর ২০১৮
সদ্যপ্রাপ্ত

সাইফ কণ্যার বিরুদ্ধে চুক্তি ভঙ্গের মামলা

মে ২৭, ২০১৮

বিডি ল নিউজঃ বলিউড তারকা সাইফ আলী খান আর অমৃতা সিংয়ের মেয়ে সারা আলী খান। বলিউডে অভিষেকের আগেই তিনি একের পর এক জটিলতায় পড়ছেন। প্রথমে ছবিতে চুক্তিবদ্ধ হওয়া নিয়ে ছিল অনেক দ্বিধাদ্বন্দ্ব। অনেক ভাবনাচিন্তার পর অভিষেক কাপুরের ‘কেদারনাথ’ ছবিতে কাজ শুরু করেন সারা। কিন্তু কিছুদিন শুটিংয়ের পর ছবির দুই প্রযোজকের মধ্যে বাধে ঝামেলা। অগত্যা ছবির শুটিং স্থগিত করতে হয়। এই অবস্থায় আবার সারার নামে চুক্তি ভঙ্গ করার মামলা করেছেন পরিচালক অভিষেক কাপুর।

সারার বিরুদ্ধে অভিযোগ, তিনি ‘কেদারনাথ’ ছবির জন্য দেওয়া শিডিউল আরেকটি ছবির জন্য বরাদ্দ করেছেন। নতুন সেই ছবির নাম ‘সিম্বা’। ছবির পরিচালক রোহিত শেঠি, প্রযোজক করণ জোহর। ‘কেদারনাথ’ ছবির পরিচালক অভিযোগে জানান, মে থেকে জুলাই মাস পর্যন্ত সারা তাঁর ছবির জন্য চুক্তিবদ্ধ ছিলেন। কিন্তু সম্প্রতি তাঁকে শুটিংয়ের জন্য ডাকা হলে তিনি অস্বীকৃতি জানান। কারণ, সারা ইতিমধ্যে এই সময়টা নতুন ছবি ‘সিম্বা’র প্রযোজককে দিয়েছেন। চুক্তি ভঙ্গ করায় তাই অভিষেক কাপুর নবাগত এই নায়িকার নামে আদালতে মামলা করেন।

এদিকে ‘কেদারনাথ’ ছবির সাবেক সহপ্রযোজক প্রেরণা অরোরার সঙ্গে অর্থের হিসাব নিয়ে ঝামেলা থাকায় এই ছবির কাজ মাঝপথে বন্ধ করে দেন অভিষেক। তারপর ছবির প্রযোজনা থেকে সরে যান প্রেরণা। সারার অভিষেক হয়ে পড়ে অনিশ্চিত। এরপর গত এপ্রিল মাসে রনি স্ক্রুওয়ালা ছবিটি সহপ্রযোজনার দায়িত্ব নেন। নতুন প্রযোজক পেয়ে শুটিং শুরু করতে চান অভিষেক। কিন্তু তখন সারার কাছ থেকে সাড়া না পাওয়ায় বাধে নতুন বিপত্তি।

অবশ্য বলিউডের বাঘা বাঘা সব বাণিজ্য বিশ্লেষক সারার পক্ষে আছেন। বাণিজ্য বিশ্লেষক অতুল মোহন বলেন, ‘সারা নতুন ছবিতে চুক্তিবদ্ধ হয়ে কোনো ভুল করেননি। “কেদারনাথ” ছবির নির্মাতারা তাঁদের প্রতিশ্রুতি রক্ষা করতে পারেননি। যথাসময়ে তাঁরা শুটিং শেষ করেননি। এ অবস্থায় কোনো শিল্পীর বসে না থেকে নতুন কাজে হাত দেওয়া স্বাভাবিক।’ অন্য এক প্রযোজক বিকাশ মোহন মনে করছেন, ‘সারার সিদ্ধান্ত সঠিক। কোনো চলচ্চিত্রের ভবিষ্যৎ যখন অনিশ্চিত হয়ে পড়ে, তখন শিল্পী অন্য ছবিতে সাইন করলে তাঁকে দোষারোপ করার কিছু নেই।’

তবে ‘কেদারনাথ’ ছবির নির্মাতারা এত যুক্তির ধার ধারছেন না। ক্ষতিপূরণ হিসেবে তাঁরা সারা আলী খানের কাছে পাঁচ কোটি রুপি চেয়েছেন। ‘কেদারনাথ’ মুক্তি পাওয়ার কথা আগামী ৩০ নভেম্বর। আর ‘সিম্বা’ ছবি মুক্তি দেওয়া হবে তার এক মাস পর, ডিসেম্বরে। এখন দেখা যাক, কোনটি হয় সারার প্রথম ছবি ‘কেদারনাথ’, না ‘সিম্বা’।

তথ্যসূত্রঃ প্রথম আলো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*