বুধবার , ১৪ নভেম্বর ২০১৮
সদ্যপ্রাপ্ত

খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা হরতাল চলছে

এপ্রিল ২৩, ২০১৮

খাগড়াছড়ি প্রতিনিধি: পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের ডাকে খাগড়াছড়ি জেলায় সকাল-সন্ধ্যা হরতাল চলছে। জেলার মহালছড়ি থেকে অপহৃত কাঠ ব্যবসায়ীসহ তিন যুবককে উদ্ধারের দাবিতে এ হরতাল ডাকা হয়। গত ২০ এপ্রিল খাগড়াছড়ি প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলন থেকে এই হরতাল কর্মসূচির ঘোষণা দেয় সংগঠনটি।

আজ সোমবার সকালে হরতালের সমর্থনে বন্ধ রয়েছে শহরের দোকান পাট ও ব্যবসায়িক প্রতিষ্ঠান। চলাচল করছে না জেলার আভ্যন্তরীণ সড়কের যানবাহন। ছেড়ে যায়নি দূর পাল্লার রুটের পরিবহনও। হরতালের কারণে ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ।

হরতালে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে শহরের গুরুত্বপূর্ণ স্থানে মোতায়েন করা হয়েছে বাড়তি পুলিশ।

এছাড়া হরতালের সমর্থনে শহরের শাপলা চত্বরে মিছিল করেছে বাঙালি ছাত্র পরিষদের নেতাকর্মীরা।

গত ১৬ এপ্রিল সকালে খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা থেকে মোটরসাইকেলে করে গাছ কেনার উদ্দেশে মহালছড়ির মাইসছড়িতে যান ওই তিন যুবক। একইদিন দুপুরে এক ব্যক্তিকে মুঠোফোনে গাছের জন্য টাকা পাঠাতে বলেন। এরপর থেকে তাদের আর কোনো সন্ধান পাওয়া যাচ্ছে না।

নিখোঁজের হওয়ার পরদিন মঙ্গলবার বিকেলে নিখোঁজ সালাহ উদ্দীনের বাবা খোরশেদ আলম ড্রাইভার মাটিরাঙ্গা থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

গত রবিবার বিকেলে তিনজনকে উদ্ধারের দাবিতে জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলামের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে বাঙালি ছাত্র পরিষদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*