শনিবার , ২০ অক্টোবর ২০১৮
সদ্যপ্রাপ্ত

সাত মামলায় আসামি বিএনপির ১৫ শতাধিক নেতাকর্মী

সেপ্টেম্বর ২৩, ২০১৮

নিজস্ব প্রতিবেদক: বিএনপির আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়াসহ ১৫ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে সাতটি মামলা করা হয়েছে। ১৬ থেকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত রাজধানীর দুইটি থানায় এসব মামলা করা হয়।

পুলিশের কাজে বাধা দেয়া, হত্যাচেষ্টা এবং বিস্ফোরক আইনে এসব মামলা হয়েছে বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার একেএম এহসানুর রহমান। খিলগাঁও থানার মামলায় ৭৩৬ জনকে আসামি করা হয়েছে।

এছাড়া রামপুরা থানায় চারটি মামলা করা হয়েছে। ব্যারিস্টার একেএম এহসানুর রহমান জানান, খিলগাঁও থানার মামলার কপিগুলো এরই মধ্যে হাতে পেয়েছি। রামপুরা থানায় দায়ের করা মামলাগুলোর বিষয়ে টেলিফোনে তথ্য পেয়েছি।

এ থানায় দায়ের করা মামলাগুলোর কপি সংগ্রহের চেষ্টা করছি। তিনি আরও জানান, সব মামলাতেই অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়াকে আসামি করা হয়েছে। এছাড়া ছাত্রদল ও যুবদলের কেন্দ্রীয় নেতা এবং বিএনপির থানা ও ওয়ার্ড পর্যায়ের নেতাদের মামলায় আসামি করা হয়েছে।

এ বিষয়ে পুলিশের খিলগাঁও জোনের সহকারী কমিশনার (এসি) নাদিয়া জুঁই বলেন, বিএনপির সাম্প্রতিক বিক্ষোভ কর্মসূচিকে কেন্দ্র করে মামলাগুলো হয়েছে। বিক্ষোভের দিন ও বিক্ষোভের আগে-পড়ে এসব মামলা হয়েছে। মামলাগুলোয় বিএনপির কেন্দ্রীয় কোনো নেতাকে আসামি করা হয়নি উল্লেখ করে এসি জুঁই বলেন, তার এলাকায় বিএনপির কোনো কেন্দ্রীয় নেতা নেই।

এ/কে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*