বৃহস্পতিবার , ২২ নভেম্বর ২০১৮
সদ্যপ্রাপ্ত

কারাগারে পরীক্ষা দেবেন কোটার নেতা সুহেল

জুলাই ১৮, ২০১৮

নিজস্ব প্রতিবেদক: কোটা সংস্কার আন্দোলনের নেতা ও বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের যুগ্ম আহবায়ক এপিএম সুহেলকে কারাগারে থেকে পরীক্ষা দেয়ার অনুমতি দিয়েছেন আদালত।

আজ বুধবার ঢাকার মহানগর হাকিম মো. গোলাম নবী তার পক্ষে করা আবেদন শুনে এই আদেশ দেন।

সুহেলের আইনজীবী জায়েদুর রহমান জাহিদ এ তথ্য জানিয়ে বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ইংরেজি বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র সুহেলকে আদালত পরীক্ষার অনুমতি দিয়েছেন।

জায়েদুর রহমান জাহিদ আরও বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের (ভিসি) বাসভবন ভাঙচুরের ঘটনায় ২২ এপ্রিল শাহবাগ থানায় দায়ের করা মামলায় সুহেল কারাগারে রয়েছেন।

বৃহস্পতিবার ভোররাতে গণজাগরণ মঞ্চের নেতা লাকী আক্তারের ঢাকার বাসায় অভিযান চালিয়ে সুহেলকে তুলে নিয়ে যায় পুলিশ। ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি ও বর্তমানে কৃষক সমিতির নেতা লাকীও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ইংরেজির শিক্ষার্থী ছিলেন।

সরকারি চাকরির কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের সঙ্গে গত ৮ এপ্রিল রাতে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ব্যাপক সংঘর্ষ হয় পুলিশ ও ছাত্রলীগের।

রাতভর ওই সংঘর্ষের মধ্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে হামলা চালিয়ে প্রায় সব কিছু ভাঙচুর করা হয়। এ সব ঘটনায় পাঁচটি মামলা করা হয়। এর একটিতে পরে গ্রেফতার দেখানো হয় সুহেলকে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*