রবিবার , ১৮ নভেম্বর ২০১৮
সদ্যপ্রাপ্ত

জাবালে নূর বাসের মালিক গ্রেফতার

আগস্ট ২, ২০১৮

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর কুর্মিটোলা হাসপাতালের সামনে শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী বাসচাপায় নিহত হওয়ার ঘটনায় জাবালে নূর বাসটির (ঢাকা মেট্রো ব-১১-৯২৯৭) মালিক মো. শাহাদাৎ হোসেনকে গ্রেফতার করেছে র‍্যাব।

বুধবার তাকে গ্রেফতার করা হয় বলে র‍্যাবের গণমাধ্যম শাখার জ্যেষ্ঠ সহকারী পরিচালক মিজানুর রহমান ভূঁইয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

প্রসঙ্গত, গত রবিবার বেলা সাড়ে ১২টার দিকে ঢাকার বিমানবন্দর সড়কের হোটেল র‌্যাডিসনের সামনে জাবালে নূর পরিবহনের দুটি বাসের প্রতিযোগিতায় নির্মমভাবে প্রাণ হারান শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী। এরা হলেন ওই কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম ওরফে রাজীব (১৭) এবং একই কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম (১৬)। এই ঘটনায় আহত হয়েছেন আরও ১৩ জন। তারা ফুটপাথে দাঁড়িয়ে বাসের জন্য অপেক্ষা করছিলেন। এ ঘটনায় নিহত শিক্ষার্থী দিয়া খানমের বাবা জাহাঙ্গীর আলম বাদী হয়ে ক্যান্টনমেন্ট থানায় মামলা করেন।

এই ঘটনায় ঘাতক চালক মাসুম বিল্লাহর সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এছাড়া কারাগারে যাওয়া আরও চার আসামিরা হলেন, মো. এনায়েত হোসেন (চালকের সহকারী), মো. সোহাগ আলী (বাসচালক), মো. রিপন হোসেন (চালকের সহকারী) ও মো. জোবায়ের (বাসচালক)।

এদিকে দুই শিক্ষার্থী বাসচাপায় নিহত হওয়ার প্রতিবাদে মিরপুর, ফার্মগেট, বাংলামোটর, শাহবাগ, সায়েন্সল্যাব, উত্তরা, যাত্রাবাড়ী, ঢাকা-ময়নসিংহ মহাসড়ক, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক, নারায়ণগঞ্জ ও সিদ্ধিরগঞ্জে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের ভাঙচুর ও মোবাইল কোর্টের অভিযান এড়াতে রাজধানীর প্রায় সব রুটেই বাস চলাচল সীমিত বা পুরোপুরি বন্ধ থাকে। এ নিয়ে চতুর্থ দিনের মতো রাজধানীজুড়ে বিক্ষোভ করছেন বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*