সোমবার , ২৪ সেপ্টেম্বর ২০১৮
সদ্যপ্রাপ্ত

শিক্ষার্থী নিহতের মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে পাঠানো হবে: আইনমন্ত্রী

আগস্ট ২, ২০১৮

নিজস্ব প্রতিবেদক: যারা এ অন্যায় করেছে, তাদের শাস্তি পাওয়া উচিত। যাতে এ রকম অন্যায় আর না হয়। সে জন্যই বিমানবন্দর সড়কের ফুটপাতে বাসচাপায় নিহত হওয়ার মামলা দ্রুতবিচার ট্রাইব্যুনালে পাঠানো হবে বলে মন্তব্য করেছেন, আইনমন্ত্রী আনিসুল হক।

টানা চতুর্থ দিনের মতো ঢাকা শহরজুড়ে ছাত্র বিক্ষোভ ব্যাপকতা লাভ করার প্রেক্ষাপটে তিনি এ কথা জানালেন।

সাধারণত সড়ক দুর্ঘটনাসংক্রান্ত কোনো মামলা দ্রুতবিচার ট্রাইব্যুনালে যাওয়ার কথা নয়। কিন্তু এ নির্দিষ্ট মামলাটি কেন দ্রুতবিচার ট্রাইব্যুনালে পাঠানোর কথা বলছেন আইনমন্ত্রী?

মামলাটি দ্রুতবিচার ট্রাইব্যুনালে পাঠানো প্রসঙ্গে তিনি বিবিসি বাংলাকে বলেন, আমাদের দেশে একটি দ্রুতবিচার ট্রাইব্যুনাল আইন আছে। আমরা যে মামলাকে গুরুত্বপূর্ণ মনে করি, সেটি মার্ডার কেস, রেপ কেস বা অন্যান্য যে কোনো মামলা…, সেটিকে জনগুরুত্বপূর্ণ মনে করলে আমরা কিন্তু সেটিকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে লিখে দ্রুতবিচার ট্রাইব্যুনাল বলে একটি আদালত আছে, সে আদালতে পাঠিয়ে এটি দ্রুতবিচার করতে পারি।

বিমানবন্দর সড়কের ফুটপাতে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার প্রসঙ্গ টেনে আইনমন্ত্রী বলেন, অন্যায় করলে কোনো আন্দোলনই বিচার থামাতে পারবে না। তবে চলমান ছাত্র আন্দোলনের সঙ্গে দ্রুতবিচারের উদ্যোগ নেয়ার কোনো সম্পর্ক নেই বলে তিনি উল্লেখ করেন।

যখন সড়ক পরিবহন শ্রমিকদের শাস্তির প্রসঙ্গ আসে, তখন তারা রাস্তায় সংঘবদ্ধভাবে নেমে চাপ তৈরি করেন। সে বিষয়টি কীভাবে সামাল দেয়া হবে?

এমন প্রশ্নে আইনমন্ত্রী বলেন, বাংলাদেশে কেউ আইনের ঊর্ধ্বে নয়। অন্যায় করলে কোনো আন্দোলনই বিচার থামাতে পারবে না।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*