শনিবার , ২২ সেপ্টেম্বর ২০১৮
সদ্যপ্রাপ্ত

১৫ আগস্ট দেশ নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে: আইজিপি

আগস্ট ১৩, ২০১৮

নিজস্ব প্রতিবেদক: ১৫ আগস্টকে ঘিরে রাজধানীসহ সারা দেশকে নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হবে উল্লেখ করে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী জানিয়েছেন, শোক দিবসের সকল অনুষ্ঠানকে কেন্দ্র করে সজাগ থাকবে পুলিশ। এ উপলক্ষ্যে মনিটরিং সেল করা হয়েছে। এর মাধ্যমে সারাদেশের সাথে যোগাযোগ করা হচ্ছে।

আজ সোমবার সকালে পুলিশ সদর দফতরে এক প্রেস ব্রিফিংয়ে আইজিপি এ কথা জানান। সেইসঙ্গে আসন্ন ঈদে আইন-শৃঙ্খলা পরিস্থিতিসহ সার্বিক বিষয়ে পুলিশের পদক্ষেপ ও তৎপরতার কথা তুলে ধরেন তিনি।

এ সময় ‘মহাসড়কেও গাড়ির ফিটনেস চেকিং চলবে’ উল্লেখ করে আইজিপি বলেন, রাজধানীর সড়কগুলোর পাশাপাশি দেশের মহাসড়কগুলোতেও যেন কোনভাবে ফিটনেসবিহীন গাড়ি চলাচল করতে না পারে, সে ব্যাপারে আইন-শৃঙ্খলা রক্ষকারী বাহিনীর কঠোর নজরদারি থাকবে।

এদিকে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষিতে দেশজুড়ে ট্রাফিক সপ্তাহ পালন করছে পুলিশ। ট্রাফিক আইনের কঠোর বাস্তবায়নের লক্ষ্যে এই কর্মসূচিতে ফিটনেসবিহীন গাড়িকে ঢাকার রাস্তায় নামতে দেওয়া হচ্ছে না। যাচাই করা হচ্ছে গাড়ির বৈধতার কাগজপত্র ও চালকের লাইসেন্সও।

তেমনিভাবে মহাসড়কেও যেন ফিটনেসবিহীন গাড়ি না চলে এবং যাবতীয় কাগজপত্র যাচাই করা হয়, আইজিপি তার ব্রিফিংয়ে সে বিষয়েও পুলিশ কর্মকর্তাদের নির্দেশনা দেন।

ঈদুল আযহার নিরাপত্তায় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তৎপর থাকবে জানিয়ে তিনি বলেন, কোরবানির পশুববাহি ট্রাকের যাত্রা নির্বিঘ্ন করতে সজাগ থাকবে পুলিশ। ঈদযাত্রা নির্বিঘ্ন করতে মহাসড়কে হাইওয়ে পুলিশ আরও তৎপর থাকবে। তবে ফিটনেসবিহীন গাড়ি চলতে দেয়া হবে না এবং লাইসেন্সবিহীন কোনো চালক যাতে সড়ক-মহাসড়কে গাড়ি চালাতে না পারে সে ব্যাপারে নজরদারী জোরদার করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*