রবিবার , ১৮ নভেম্বর ২০১৮
সদ্যপ্রাপ্ত

বিমানবন্দরে দেড় কোটি টাকার বিদেশি ওষুধ জব্দ

সেপ্টেম্বর ৪, ২০১৮

নিজস্ব প্রতিবেদক: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ আমদানি-নিয়ন্ত্রিত ও আমদানি-নিষিদ্ধ বিদেশি ওষুধ জব্দ করেছেন শুল্ক গোয়েন্দারা। জব্দ করা ওষুধের আনুমানিক মূল্য ১ কোটি ৬০ লাখ টাকা।

গতকাল সোমবার রাতে এ ঘটনা ঘটে। তবে কে বা কারা ওষুধগুলো এনেছে তা জানা যায়নি।

শুল্ক গোয়েন্দারা বলছেন, এসব ওষুধ সৌদি আরবের জেদ্দা থেকে আমদানি করা হয়েছিল। গতকাল সৌদি আরবের জেদ্দা থেকে ছেড়ে আসা হজযাত্রী বহনকারী একটি ফ্লাইট বিকেল পাঁচটার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। ওই ফ্লাইটে এই ওষুধ আনা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক শহীদুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা জানতে পারেন, সৌদি অ্যারাবিয়ানসের এয়ারলাইনসের এসভি-৮০৮ নম্বর ফ্লাইটের মাধ্যমে বিপুল পরিমাণ আমদানি-নিয়ন্ত্রিত ও আমদানি-নিষিদ্ধ ওষুধ বিমানবন্দরে এসেছে। ওই সব ওষুধ হজযাত্রীদের লাগেজ বেল্ট দিয়ে স্ক্যানিং না করেই গোপনে বের করে নেয়া হবে। শুল্ক গোয়েন্দা দল গোপনে বিমানবন্দরের ৮ নম্বর লাগেজ বেল্টে ওই ওষুধ খুঁজতে থাকে। পরে মালিকবিহীন অবস্থায় একটি ট্রলিতে দুটি লাগেজ দেখে গোয়েন্দাদের সন্দেহ হয়। সব হজযাত্রী তাদের লাগেজ সংগ্রহ করে চলে গেলেও ওই লাগেজ দুটি ৮ নম্বর বেল্টের পাশে পড়ে থাকে। পরে রাতে শুল্ক গোয়েন্দা দল লাগেজ দুটি ব্যাগেজ বেল্ট থেকে এনে সব সংস্থার উপস্থিতিতে খুলে আমদানি-নিয়ন্ত্রিত ও আমদানি-নিষিদ্ধ ১৬ ধরনের ওষুধ পান। এসব ওষুধ মালিকবিহীনভাবে জব্দ করা হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*