রবিবার , ১৮ নভেম্বর ২০১৮
সদ্যপ্রাপ্ত

শিক্ষকদের কর্মসূচিতে পুলিশের বাধা, নারীসহ আটক ৫

সেপ্টেম্বর ৬, ২০১৮

নিজস্ব প্রতিবেদক: সরকারিকরণের দাবিতে বেসরকারি প্রাথমিক শিক্ষকদের অবস্থান কর্মসূচিতে বাধা দিয়েছে পুলিশ। এসময় পাঁচকে আটক করা হয়। আটককৃত শিক্ষকরা হলেন- আনোয়ার হো‌সেন, বদরুল আমিন, নিগার সুলতানা ও নীলা রা‌ণী দাস।

আজ বৃহস্প‌তিবার সকাল ১০টায় জাতীয় প্রেসক্লা‌বের সাম‌নে এ ঘটনা ঘটে।

পু‌লিশ ভ্যান থে‌কে নীলা রাণী দাস ব‌লেন, আমরা আমা‌দের ন্যায্য দা‌বির জন্য এসেছি কিন্তু পু‌লিশ আমা‌দের অন্যায়ভা‌বে আটক করেছে। আমা‌দের গ্রেফতার করুক আর যাই করুক আমরা আমা‌দের দা‌বি আদায় না হওয়া পর্যন্ত রাজপ‌থে থাক‌বো।

নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ কর্তকর্তা বলেন, ওপরের নির্দেশ আছে। এখানে কোনো কর্মসূচি তারা করতে পারবে না। ওপ‌রের নি‌র্দেশ মতো আমরা কাজ কর‌ছি। এর চে‌য়ে বেশি কিছু বল‌তে পার‌বো না।

প্রসঙ্গত, গত ৮ জুলাই সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান প্রাথমিক পর্যায়ে নতুন করে আর কোনো বিদ্যালয় সরকারিকরণ করা হবে না বলে ইঙ্গিত দেন।

সরকারিকরণের দাবিতে বিভিন্ন সময়ে বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির অনশন এবং তাদের হিসাব মতে বাদপড়া চার হাজার ১৫৯টি প্রতিষ্ঠানের ভাগ্য সম্পর্কে জানতে চাইলে মন্ত্রী তখন স্পষ্ট করে বলেন, আর কোনও বিদ্যালয় সরকারিকরণ হবে না।

সমিতির সভাপতি মামুনুর রশিদ খোকন বলেন, মন্ত্রীর এই বক্তব্যে মর্মাহত হয়ে তার সঙ্গে আমরা দেখা করেছি। তিনি বলেছেন, সেসময় যারা দায়িত্বে ছিলেন, তাদের দেয়া পরিসংখ্যান যথাযথ না হওয়ায় প্রতিষ্ঠানগুলো বাদ পড়েছে। এখন প্রধানমন্ত্রী আমাকে নির্দেশ দিলে বাদপড়া প্রাথমিক বিদ্যালয়গুলো সরকারিকরণের ব্যবস্থা নিতে পারি।

মামুনুর রশিদ আরো বলেন, এখন আন্দোলন ছাড়া দাবি আদায়ে আমাদের সামনে আর কোনো পথ খোলা নেই । সরকার দুই একদিনের মধ্যে দাবি বাস্তবায়নের ঘোষণা না দিলে আমরা অবস্থান কর্মসূচি থেকে অনশনে যেতে বাধ্য হবো।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*