সোমবার , ১৯ নভেম্বর ২০১৮
সদ্যপ্রাপ্ত

জাবালে নূরের মালিকসহ ৬ জনকে আসামি করে চার্জশিট

সেপ্টেম্বর ৬, ২০১৮

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় জাবালে নূর পরিবহনের মালিকসহ ৬ জনের বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেছে পুলিশ।

আজ বৃহস্পতিবার দুপুরে ঢাকা মহামগর হাকিম আদালতের জিআর শাখায় চার্জশিট দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (পরিদর্শক) শরিফুল ইসলাম।

আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) আসাদুজ্জামান এসব তথ্য জানান।

চার্জশিটভুক্ত আসামিরা হলেন- জাবালে নূরের ওই ঘাতক বাসের মালিক মো. শাহাদত হোসেন, বাসচালক মাসুম বিল্লাহ, জোবায়ের, এনায়েত, আসাদ গাজী ও জাহাঙ্গীর। একইসঙ্গে চার্জশিটে দুই জনকে অব্যাহতির সুপারিশ করেছেন মামলার তদন্ত কর্মকর্তা। তারা হলেন- সোহাগ আলী ও রিপন হোসেন।

উল্লেখ্য, ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলায় জাবালে নূর পরিবহনের দুটি বাস পাল্লাপাল্লি করতে গিয়ে রাস্তায় দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের ওপর উঠে যায়। এতে রমিজ উদ্দিন কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম রাজীব ও একাদশ শ্রেণির ছাত্রী দিয়া আক্তার মিম নিহত হন। গুরুতর আহত অবস্থায় সম্মিলিত সামরিক হাসপাতালে নেওয়া হয় আরো ছয়জনকে। এ ঘটনায় শিক্ষার্থীদের ক্ষুব্ধ করে তুলে, নিরাপদ সড়কের দাবিতে পরদিন থেকে প্রতিদিন সড়কে নেমে অবরোধ করে তারা। এরপর বাসের চালক এবং দুইজন সহকারীকে গ্রেপ্তার করা হয়। এর মধ্যে চালক মাসুম বিল্লাহকে বরগুনা থেকে ও সহকারী মো. এনায়েতকে বরিশাল থেকে গ্রেফতার করা হয়। আরেক চালক মো. জুবায়েরকে পটুয়াখালী এবং অন্য একটি বাসের চালক মো. সোহাগকে মুন্সীগঞ্জ ও সহকারী রিপনকে বরিশাল থেকে গ্রেফতার করে র‌্যাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*