রবিবার , ১৮ নভেম্বর ২০১৮
সদ্যপ্রাপ্ত

টেকনাফে পৃথক অভিযানে ৯ লাখ পিস ইয়াবা জব্দ

সেপ্টেম্বর ৮, ২০১৮

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজার: টেকনাফে পৃথক অভিযান চালিয়ে ২৭ কোটি টাকা মূল্যের নয় লাখ পিস ইয়াবা জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

আজ শনিবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার নাজিরপাড়া আড়িয়ালখাল ও সাবরাংয়ের হাড়িয়াখালী লবণমাঠ এলাকায় অভিযান চালিয়ে এই ইয়াবা জব্দ করা হয়।

টেকনাফের ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের পক্ষ থেকে অতিরিক্ত পরিচালক শরীফুল ইসলাম জোমাদ্দার জানান, মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে ঢুকতে পারে, এমন সংবাদের ভিত্তিতে ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. আছাদুদ-জামান চৌধুরীর নেতৃত্বে নাজিরপাড়া বিওপির একটি বিশেষ টহলদল গিয়ে আড়িয়াখালের পাশে অবস্থান নেয়।

পরে ৪টা ২০ মিনিটের দিকে ২০-২৫ জন লোককে ৮টি বস্তা মাথায় করে খাল পার হয়ে আসতে দেখে টহলদল তাদের চ্যালেঞ্জ করে। তখন তারা পার্শ্ববর্তী গ্রামের দিকে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে টহলদল তাদের ধাওয়া করে। একপর্যায়ে পাচারকারীরা তাদের মাথায় থাকা বস্তাগুলো ফেলে রেখে পার্শ্ববর্তী গ্রামে পালিয়ে যায়। এরপর সেই বস্তাগুলো থেকে ২৪ কোটি টাকা মূল্যের ৮ লাখ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।

অন্যদিকে, প্রায় একই সময়ে অভিযান চালিয়ে একটি টহলদল হাড়িয়াখালী লবণ মাঠ এলাকা থেকে ৩ কোটি টাকা মূল্যের ১ লাখ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করে। এই অভিযানে নেতৃত্ব দেন সাবরাং বিওপির নায়েব সুবেদার মো. মোক্তার হোসেন। জব্দকৃত এসব ইয়াবা পরবর্তীতে ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য অধিদপ্তরের প্রতিনিধি ও সংবাদকর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে বলে জানিয়েছেন বিজিবি কর্মকর্তারা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*