বৃহস্পতিবার , ১৮ অক্টোবর ২০১৮
সদ্যপ্রাপ্ত

ফালুর ভাইসহ চার আত্মীয়কে দুদকের জিজ্ঞাসাবাদ

সেপ্টেম্বর ২৬, ২০১৮

নিজস্ব প্রতিবেদক: খালেদা জিয়ার সাবেক উপদেষ্টা মোসাদ্দেক আলী ফালুর ভাই ও আত্মীয়সহ চারজনকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তারা হলেন- মোসাদ্দেক আলী ফালুর ভাই মো. নুরুদ্দিন আহমেদ, তার নিকটাত্মীয় মো. আশরাফুল হক, মো. মাহতাব উদ্দিন ও মো. শাহাবউদ্দিন।

আজ বুধবার দুদকের প্রধান কার্যালয়ে সকাল সোয়া ১০টার দিকে সংস্থাটির সহকারী পরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা গুলশান আনোয়ার প্রধান তাদের জিজ্ঞাসাবাদ করছেন।

অবৈধ সম্পদ অর্জনসহ কয়েকটি দুর্নীতির অভিযোগ অনুসন্ধানে গত ২০ সেপ্টেম্বর তাদের তলব করে নোটিশ দেয়া হয়।

অভিযোগের বিষয়ে দুদক জানায়, মোসাদ্দেক আলী ফালু অবৈধভাবে কোটি কোটি টাকার সম্পদ অর্জন করেছেন এবং সরকারের অনুকূলে বাজেয়াপ্তযোগ্য অবৈধভাবে অর্জিত সম্পদ পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সহযোগিতায় অন্যের নামে আমমোক্তার দলিল করেছেন।

অভিযোগ রয়েছে, মোসাদ্দেক আলী ফালু তার দুই ভাতিজা মো. আশফাক উদ্দিন আহমেদ ও নাঈম উদ্দীন আহমেদের নামে সব সম্পত্তি পাওয়ার অব অ্যাটর্নি দলিল করেছেন। ফালু দুর্নীতির মাধ্যমে এসব সম্পত্তি অবৈধভাবে অর্জন করেছেন এবং তা রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত হয়ে যাওয়ার ভয়ে তিনি তার দলিলের মাধ্যমে দুজনকে দিয়ে দিয়েছেন।

অভিযোগে আরও বলা হয়, মোসাদ্দেক আলী ফালু তেজগাঁও, ধানমণ্ডি, উত্তরা ও গুলশান সাব-রেজিস্ট্রার এলাকায় থাকা তার পাঁচটি ফ্ল্যাট এবং এসব ফ্ল্যাটের পার্কিংয়ের স্থানসহ অন্যান্য সম্পত্তি রোজা প্রোপার্টির দুই পরিচালক আশফাক উদ্দিন ও নাঈম উদ্দীনকে দলিল করে দিয়েছেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*