বৃহস্পতিবার , ১৫ নভেম্বর ২০১৮
সদ্যপ্রাপ্ত

তিতাসের ডিএমডি-সাবেক পরিচালকের বিরুদ্ধে দুর্নীতির মামলা

অক্টোবর ১৮, ২০১৮

নিজস্ব প্রতিবেদক: অনিয়ম ও দুর্নীতির অভিযোগে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির ডিএমডি আবদুল ওয়াহাব এবং সাবেক পরিচালক (অর্থ) ও বর্তমানে বাপেক্সে কর্মরত জিএম শংকর কুমার দাসের বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়েছে।এ ছাড়া ২৪ কর্মকর্তাকে একযোগে বদলি করা হয়েছে।

আজ বৃহস্পতিবার এ মামলা হয়েছে বলে তিতাস সূত্রে জানা গেছে। এর আগে বুধবার আর্থিক জালিয়াতির অভিযোগে তিতাসের পাঁচ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ।

গ্যাস উন্নয়ন তহবিলের অর্থ অব্যবস্থাপনার কারণে তিনজন এবং বেনামে সিএসজি স্টেশন নির্মাণ করে মিটার টেম্পারিংয়ের মাধ্যমে গ্যাস চুরির অভিযোগে দুজনের বিরুদ্ধে শাস্তিমূলক এ ব্যবস্থা নেয়া হয়েছে। আরও দুই কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে পরিচালনা পর্ষদে প্রস্তাব পাঠানো হবে।

তিতাসের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) ও পেট্রোবাংলার পরিচালক (প্রশাসন) মো. মোস্তফা কামাল যুগান্তরকে বলেন, তদন্তে দুর্নীতির প্রাথমিক প্রমাণ পাওয়ায় কয়েক কর্মকর্তার বিরুদ্ধে আইন অনুসারে ব্যবস্থা নিতে চিঠি দিয়েছে পেট্রোবাংলা। এর মধ্যে ৫ অভিযুক্ত কর্মকর্তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। কয়েকজনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বোর্ডের (পরিচালনা পর্ষদ) অনুমোদন প্রয়োজন। বোর্ডের সিদ্ধান্ত অনুসারে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*