রবিবার, ২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ || ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ || ১৫ই রবিউস সানি, ১৪৪২ হিজরি

অভিজিৎ রায়ের হত্যা মামলাঃ আরো ২ জনের সাক্ষ্য গ্রহণ

অভিজিৎ রায়ের হত্যা মামলাঃ আরো ২ জনের সাক্ষ্য গ্রহণ
Share on facebook
Share on twitter
Share on linkedin

ডেস্ক রিপোর্ট

ব্লগার ও লেখক অভিজিৎ রায় হত্যা মামলায় নতুন করে সাক্ষ্য দিয়েছেন আরো দুজন। তারা হলেন- নূর মোহাম্মাদ তালুকদার এবং সৈয়দ আবুল কালাম।বুধবার (১৮ নভেম্বর) সন্ত্রাসবিরোধী বিরোধী বিশেষ ট্রাইবুনালের বিচারক মজিবর রহমানের আদালতে তাদের সাক্ষ্য প্রদান করেন। এই পর্যন্ত ৩৪ জন সাক্ষ্যর মধ্যে ২৪ জনের সাক্ষ্য গ্রহণ শেষ হলো। অত্র আদালতের বেঞ্চ সহকারী পারভেজ ভুইয়্যা বিষয়টি নিশ্চিত করেছেন।

BD Law Academy
বিজ্ঞাপন

এর আগে কারাগারে আটক ৪ আসামীকে আদালতে নেয়া হয়। এরপর সাক্ষীরা আদালতে সাক্ষ্য দেন। পরে আসামী পক্ষের আইনজীবীরা তাদের জেরা করেন। আদালত পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২৫ নভেম্বর দিন ধার্য করেন। কিন্তু পলাতক দুই আসামীকে আদালতে উপস্থিত করা সম্ভব হয় নি।

মামলার আসামীরা হলেন মেজর (চাকরিচুত্য) সৈয়দ মোহাম্মাদ জিয়াউল হক ওরফে জিয়া,মোজাম্মেল হুসাইন ওরফে সাইমন(সাংগঠনিক নাম শাহরিয়ার), আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে শাহাব, আকরাম হোসেন ওরফে আবির, মোঃ আরাফাত রহমান এবং শফিউর রহমান ফারাবি।

মামলার অভিযোগ ছিলো- ২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারী রাত্র সোয়া নয়টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার সোহরাওয়ার্দীর পাশে লেখক ও ব্লগার অভিজিৎ রায়কে সন্ত্রাসীরা কুপিয়ে জখম করে। আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল নেয়া হলে রাতের ১০ টা ৩০ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

পরের দিন ২৭ ফেব্রুয়ারি অভিজিৎ রায়ের বাবা বিশিষ্ট শিক্ষাবিদ অজয় রায় শাহাবাগ থানা একটা হত্যা মামলা করেন। ২০১৯ সালের এপ্রিলে ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইবুনালে বিচারক মোঃ মজিবুর রহমান ছয় আসামির বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করেন। এরপরই ২০১৯ এর আগষ্টের ১ তারিখ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠণ করে বিচার শুরু করার রায় দেন আদালত।

লেখক পরিচিতি

Responses