বুধবার, ১২ই মে, ২০২১ খ্রিস্টাব্দ || ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ || ১লা শাওয়াল, ১৪৪২ হিজরি

এইচএসসির বিষয়ে সিদ্ধান্ত পুনর্বিবেচনা চেয়ে এক পরীক্ষার্থীর পক্ষ থেকে সরকারকে লিগ্যাল নোটিশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
এইচএসসির বিষয়ে সিদ্ধান্ত পুনর্বিবেচনা চেয়ে এক পরীক্ষার্থীর পক্ষ থেকে সরকারকে লিগ্যাল নোটিশ

ডেস্ক রিপোর্ট:-

মহামারি করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে এবার এইচএসসি  পরীক্ষা বাতিল করা হয়েছে। জেএসসি ও এসএসসি পরীক্ষার ফলাফল মূল্যায়ন করে এইচএসসির ফলাফল নির্ধারণ করা হবে। সরকারের এমন সিদ্ধান্ত পুনর্বিবেচনার দাবি জানিয়ে এক পরীক্ষার্থীর পক্ষ থেকে সরকারকে লিগ্যাল নোটিশ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

আগামী ৩ দিনের ভেতর উল্লেখিত দাবি মেনে না নিলে হাইকোর্টে রিট দায়ের করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে ।

উক্ত নোটিশে উল্লেখ করা হয়েছে জেএসসি ও এসএসসির ফলাফলের গড় করার কারণে একদিকে যেমন অনিয়মিত এবং একাধিক বিষয়ে অকৃতকার্য, প্রস্তুতিহীন শিক্ষার্থীর জন্য সুযোগ তৈরি হবে ঠিক তেমনি কোনো কারণে জেএসসি কিংবা এসএসসিতে কম জিপিএ পাওয়া মেধাবী, পরিশ্রমী শিক্ষার্থীরা তাদের প্রচেষ্টা প্রমাণে ব্যর্থ হবেন।ফলে পূর্বের ফলাফলের গড় করে পরবর্তী পরীক্ষার ফলাফল নির্ধারণ এক ধরনের বেআইনি বলে নোটিশে বলাে উল্লেখ করা হয়েছে।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন এইচএসসি পরীক্ষা আয়োজনের বিষয়ে পরীক্ষার্থী, অভিভাবক, শিক্ষক ও সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করেছি। তাদের কাছে আমরা মতামত ও পরামর্শ নিয়েছি। পরীক্ষা সংক্রান্ত বিষয়ে বিশ্বের অনেক দেশের পরিস্থিতি দেখে আমরা ২০২০ সালের এইচএসসি ও সমমান পরীক্ষা বাতিল করার সিদ্ধান্ত নিয়েছি।

সরাসরি পরীক্ষা মওকুফ/ বাতিল করে পরীক্ষার্থীদের জেএসসি-জেডিসি, এসএসসি-সমমান পরীক্ষার ফলাফলের ওপর মূল্যায়ন করে গ্রেড নম্বর নির্ধারণ করা হবে বলে জানান তিনি।

Responses

লেখক পরিচিতি