Home » আন্তর্জাতিক » এবার চীনা প্রেসিডেন্টের বিরুদ্ধে মামলা, সাক্ষী ট্রাম্প-মোদি

এবার চীনা প্রেসিডেন্টের বিরুদ্ধে মামলা, সাক্ষী ট্রাম্প-মোদি

আন্তর্জাতিক ডেস্ক: এবার করোনা ইস্যুতে চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের বিরুদ্ধে মামলা করেছেন ভারতের বিহার রাজ্যের এক আইনজীবী। তিনি ভারতের বিহারের এক বাসিন্দা। এই আইনজীবীর নাম মুরাদ আলি।সবচেয়ে চাঞ্চল্যকর ব্যাপার হলো, এ মামলার সাক্ষী রাখা হয়েছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে।

আজ বৃহস্পতিবার (১১ জুন) ভারতীয় সংবাদমাধ্যম থেকে এ তথ্য জানা যায়। আগামী ১৬ জুন এ মামলার শুনানির দিন ধার্য করেছেন আদালত।

খবরে বলা হয়, সম্প্রতি করোনা ইস্যুতে ক্ষুব্ধ হয়ে চীনকে অভিযুক্ত করে ভারতের আদালতে একটি মামলা করেছেন মুরাদ আলি নামের এক আইনজীবী। তার অভিযোগ, বিশ্ব স্বাস্থ্য সংস্থার যোগসাজশে সারা বিশ্বে করোনা ভাইরাস ছড়িয়েছে চীন। আর এতে করেই প্রাণহানির শিকার হতে হচ্ছে লাখ লাখ মানুষকে।

আইনজীবী মুরাদ আলির অভিযোগ, সারাবিশ্বে করোনা ছড়ানোর কাজটা হাত মিলিয়ে করেছে চীন এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এই কারণেই লাখ লাখ মানুষের মৃত্যু হয়েছে। ভারতীয় দণ্ডবিধির ২৬৯,২৭০,২৭১,৩০২,৩০৭,৫০০,৫০৪ এবং ১২০ (খ ) ধারায় মামলা দায়ের হয়েছে। মুরাদ আলির দাবি, সমস্ত গণমাধ্যমে এবং সামাজিক মাধ্যমে প্রচারিত হওয়া তথ্যই তার অভিযোগের ভিত্তি।

প্রসঙ্গত, এটাই প্রথম নয়। এর আগেও বিহারের মুজাফফরপুর অঞ্চলে চীনের প্রেসিডেন্ট শি জিনপিং এবং চীনের ভারতীয় মুখপাত্র সান ওয়েডংয়ের বিরুদ্ধে করোনা সংক্রমণ ছড়ানোর অভিযোগে মামলা দায়ের হয়েছিল। সেই মামলার শুনানিও হয় ম্যাজিস্ট্রেট আদালতে। এছাড়াও একই ইস্যুতে আমেরিকায় একাধিক মামলা হয়েছে শি জিনপিংয়ের বিরুদ্ধে। সূত্র: নিউজ এইটটিন

Share and Enjoy !

0Shares
0 0 0

Check Also

মাস্ককাণ্ডে কেন্দ্রীয় ওষুধাগারের ৬ কর্মকর্তাকে দুদকের তলব

নিজস্ব প্রতিবেদক: অনিয়ম, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারসহ নানা অভিযোগে বাংলাদেশ কেন্দ্রীয় ওষুধাগারের (সিএমএসডি) ছয় কর্মকর্তাকে …

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.