বুধবার, ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ || ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ || ১৫ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

গায়িকা কণিকা কাপুরের বিরুদ্ধে মামলা, হতে পারে ৬ মাসের জেল!

Share on facebook
Share on twitter
Share on linkedin

বিনোদন ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত বলিউডের ‘বেবি ডল’ গায়িকা কণিকা কাপুরের বিরুদ্ধে এবার মামলা করেছে পুলিশ। করোনার মতো মারণরোগের লক্ষণ শরীরে থাকা সত্ত্বেও কণিকা লন্ডন যাওয়ার কথা গোপন করায় যোগীর পুলিশ এ মামলা করেছে। এই মামলায় জরিমানাসহ ৬ মাসের জেল হতে পারে তার।

ভারতীয় গণমাধ্যম এই সময় জানিয়েছে, উত্তরপ্রদেশের পুলিশ গায়িকা কণিকা কাপুরের বিরুদ্ধে কর্তব্যে অবহেলার কারণে মামলা দায়ের করেছে। ভারতীয় দণ্ডবিধির ২৬৯ ধারায় মামলা রুজু করা হয়েছে তার বিরুদ্ধে। এই ধারায় বেআইনিভাবে গাফিলতি, মারণ রোগ ছড়িয়ে দেয়ার মতো একাধিক অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

জানা গেছে, গত ১৫ মার্চ লন্ডন থেকে লখনৌতে নিজের অ্যাপার্টমেন্টে আসেন গায়িকা কণিকা। বিমানবন্দর কর্তৃপক্ষের কাছেও তিনি কোনো রকম পরীক্ষা-নিরীক্ষা করাতে অস্বীকার করেন এবং তার লন্ডন ভ্রমণের কথা চেপেও যান।

শুধু তাই নয়, ওই দিনই একটি পাঁচ তারকা হোটেলে ঘনিষ্ঠ বন্ধুবান্ধবদের নিয়ে পার্টিরও আয়োজন করেছিলেন কণিকা। কণিকার বন্ধুরা ছাড়াও ওই পার্টিতে রাজনৈতিক ব্যক্তিত্ব ও উচ্চপদস্থ আমলাসহ প্রায় ৩৫০ অতিথি যোগ দিয়েছিলেন।

ওই পার্টিতে অংশ নিয়েছিলেন রাজস্থানের সাবেক মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে ও তার পুত্র বিজেপির সংসদ সদস্য দুষ্মন্ত সিংহ। ছিলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ মন্ত্রিসভার মন্ত্রী জয়প্রতাপ সিং। তবে কণিকার নৈশপার্টি যাওয়া অনেকেই নিজের ইচ্ছায় কোয়ারেন্টিনে গেছেন। এছাড়া দুষ্মন্ত সিংহের সঙ্গেও সংসদে স্ট্যান্ডিং কমিটির বৈঠকে উপস্থিত ছিলেন তৃণমূল এমপি ডেরেক। এই পরিস্থিতিতে তাই হোম কোয়ারেন্টিনে থাকাই যথাযথ মনে করেছেন ডেরেক।

কনিকার পার্টির পর ১৮ তারিখ রাষ্ট্রপতি ভবনে গিয়েছিলেন দুষ্মন্ত সিং। সেখানে কেন্দ্রীয় মন্ত্রীরা ছাড়াও উপস্থিত ছিলেন অন্য অনেক সংসদ সদস্য।

লখনৌয়ের জেলাশাসক ইতিমধ্যেই কণিকা যেখানে যেখানে পার্টি করেছিলেন সেইগুলোকে চিহ্নিত করছেন। সেই অনুযায়ী স্বরাষ্ট্র দফতরে রিপোর্ট জমা করা হবে।

লেখক পরিচিতি

Responses