Home » অাইন-অাদালত » জেএমআই গ্রুপের মাস্ক কেলেঙ্কারির ঘটনা তদন্তের নির্দেশনা চেয়ে রিট

জেএমআই গ্রুপের মাস্ক কেলেঙ্কারির ঘটনা তদন্তের নির্দেশনা চেয়ে রিট

জেএমআই গ্রুপের এন-৯৫ মাস্ক কেলেঙ্কারির ঘটনায় তদন্ত এবং জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার (১৪ মে) ই-মেইলের মাধ্যমে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মো. হুমায়ন কবির পল্লব এ রিট দায়ের করেন।

রিটে বলা হয়, করোনাভাইরাসে আক্রান্ত অথবা সন্দেহভাজন রোগীদের চিকিৎসা করার জন্য ডাক্তার-নার্স এবং অন্যান্যদের সুরক্ষায় এন-৯৫ মাস্ক সরবরাহের জন্য জেএমআই গ্রুপের সঙ্গে চুক্তি করেছিল সরকার। এরই পরিপ্রেক্ষিতে জেএমআই গ্রুপ এন-৯৫ মাস্ক নামে ২০ হাজার ৬০০ মাস্ক সরবরাহ করে। পরবর্তীতে দেখা যায় যে ওই মাস্কগুলো প্রকৃতপক্ষে এন-৯৫ মাস্ক নয়, একটি সাধারণ মাস্ক সাপ্লাই দেওয়া হয়। জেএমআই গ্রুপ এ ঘটনা স্বীকার করেছে।

তবে এখন পর্যন্ত এ প্রতারণা ও অবৈধ কর্মকাণ্ডের জন্য কোনও পদক্ষেপ নেওয়া হয়েছে বলে আমাদের জানা নেই। বিষয়টি অত্যন্ত জরুরি এবং গুরুত্বপূর্ণ, জনস্বার্থ সংশ্লিষ্ট বিধায় জেএমআই গ্রুপের বিরুদ্ধে তদন্ত কমিটি এবং এর সঙ্গে জড়িতদের শাস্তি তথা জেএমআই গ্রুপের মেডিক্যাল ইকুইপমেন্ট সাপ্লাইয়ের এবং ম্যানুফ্যাকচারিং লাইসেন্স সাসপেন্ড করা এবং তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য রিটে নির্দেশনা চাওয়া হয়।

রিটে স্বাস্থ্য মন্ত্রণালয় সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক, আইইডিসিআরের পরিচালক, সিএমএসডির পরিচালক এবং জেএমআই গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আব্দুর রাজ্জাককে বিবাদী করা হয়েছে।

Share and Enjoy !

0Shares
0 0 0

Check Also

করোনা ঝুঁকি এড়াতে টেলিফোনে সেবা নেয়ার পরামর্শ

টানা দুই মাসেরও বেশি সময় পরে রোববার (৩১মে) থেকে খুলেছে সরকারি-আধা সরকারি অফিস ও আদালত। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.