শনিবার, ১৫ই মে, ২০২১ খ্রিস্টাব্দ || ১লা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ || ৪ঠা শাওয়াল, ১৪৪২ হিজরি

 দেলোয়ার হোসেন সাঈদীর মুক্তি নিয়ে গোপন বৈঠক : রুবেল বড়ুয়ার জামিন বহাল

Share on facebook
Share on twitter
Share on linkedin
 দেলোয়ার হোসেন সাঈদীর মুক্তি নিয়ে গোপন বৈঠক : রুবেল বড়ুয়ার জামিন বহাল

ডেস্ক রিপোর্ট

মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মুক্তি নিয়ে চট্টগ্রামে গোপন বৈঠকের অভিযোগে গ্রেফতার রুবেল বড়ুয়া নয়নের জামিন বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

জামিন বাতিলে রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে মঙ্গলবার (৪ মে) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের ভার্চুয়াল বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী সেলিনা আক্তার চৌধুরী। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্র নাথ বিশ্বাস।আইনজীবী সেলিনা আক্তার জানান, গত বছরের ১১ মে গোপন বৈঠকের অভিযোগে নয়নকে গ্রেফতার করে চট্টগ্রামের পাঁচলাইশ থানা পুলিশ।

এরপর মামলায় গত ১ ফেব্রুয়ারি হাইকোর্ট তাকে জামিন দেন। কিন্তু রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে চেম্বার জজ আদালত ওই জামিন স্থগিত করে আপিল বিভাগের নিয়মিত ও পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্যে পাঠিয়ে দেন। মঙ্গলবার আপিল বিভাগ শুনানি শেষে তার জামিন মঞ্জুর করে আদেশ দেন।

মামলার বিবরণ থেকে জানা যায়, দেলাওয়ার হোসাইন সাঈদীকে মুক্ত করতে চট্টগ্রামের লোহাগাড়ায় ১৭ মামলার আসামি বিধান বড়ুয়ার সহযোগী রকি বড়ুয়ার বাড়িতে গোপন বৈঠকের খবর পায় গোয়েন্দা সংস্থা।

 

 দেলোয়ার হোসেন সাঈদীর মুক্তি নিয়ে গোপন বৈঠক : রুবেল বড়ুয়ার জামিন বহাল
দেলোয়ার হোসেন সাঈদীর মুক্তি নিয়ে গোপন বৈঠক : রুবেল বড়ুয়ার জামিন বহাল

 

আর সেই বৈঠকে সাঈদীর ছেলে মাসুদ সাঈদী, মাওলানা তারেক মনোয়ার, রকি বড়ুয়াসহ অন্যরা উপস্থিত ছিলেন। বিষয়টি গোয়েন্দারা জানতে পারেন। পরবর্তীতে ২০২০ সালের ১১ মে পাঁচলাইশ থানাধীন মোহাম্মদপুর এলাকার একটি বাসায় অভিযান চালিয়ে রকি বড়ুয়াসহ সাতজনকে গ্রেফতার করে র‍্যাব।

গ্রেফতারের সময় নগরের মোহাম্মদপুর এলাকার নুর ম্যানশন ভবনের বাসার তিনতলা থেকে লাফ দিয়ে পালানোর চেষ্টা করেন রকি বড়ুয়া। কিন্তু র‌্যাব রকি বড়ুয়া ও তার পাঁচসহযোগীকে গ্রেফতার করতে সক্ষম হয়। লাফিয়ে পালাতে গিয়ে দুই পা ভেঙে যায় রকির।পরে লালখান বাজার এলাকায় মেরিন কে এইচ টাওয়ারে রকি বড়ুয়ার বাসায় অভিযান চালিয়ে তার কথিত রক্ষিতাকেও গ্রেফতার করে র‌্যাব।

র‌্যাব জানায়, গ্রেফতার হওয়া রকি বড়ুয়ার সহযোগীরা হলেন- সফিউল আজম শহীদ (৪০), ছগির আহমদ (৪০), রুবেল বড়ুয়া (২৭), সাইফুল ইসলাম প্রকাশ নয়ন (৩৮), নারায়ণ মল্লিক (৩৪) ও শাহিনা ইসলাম প্রিয়া ওরফে আমেনা (২৪)।তার ৬ সহযোগীকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। তাদের বিরুদ্ধে মামলাও করা হয়।

Responses

লেখক পরিচিতি