Home » অনিয়ম » ঈদের দিন বৃষ্টি উপেক্ষা করে একটানা ২৬ দিন শিক্ষানবিশ আইনজীবীদের আন্দোলন চলছে

ঈদের দিন বৃষ্টি উপেক্ষা করে একটানা ২৬ দিন শিক্ষানবিশ আইনজীবীদের আন্দোলন চলছে


0

প্রায় দীর্ঘ ৩ বছর পর এম সি কিউ  পরীক্ষা অনুষ্ঠিত এবং বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারণে লিখিত পরীক্ষা সম্পূর্ণভাবে অনশ্চিত হয়ে পড়ায় বাংলাদেশ বার কাউন্সিলের ২০১৭ এবং ২০২০ সালের আইনজীবী তালিকাভুক্ত পরীক্ষায় এম সি কিউ পরীক্ষায় উত্তীর্ণদের আইনজীবী হিসেবে তালিকাভুক্তির দাবীতে এবং অপেক্ষমান ৬০০০০ শিক্ষানবিশ আইনজীবীদের জন্য এম সি কিউ পরীক্ষার তারিখ ঘোষণার দাবীতে গত ৭ জুলাই ২০২০ থেকে আজ ১ আগস্ট পবিত্র ঈদুল আযহা পর্যন্ত একটানা ২৬ দিন আন্দোলন করছেন শিক্ষানবিশ আইনজীবীগণ।

প্রতিকী অনশনস্থলে  জাতীয় প্রেসক্লাবে সকাল ৯.৩০ মিনিটে আজ ঈদের নামায আদায় করেণ আন্দোলনরত শিক্ষানবিশ আইনজীবীরা। তারা বার কাউন্সিলের দেয়া লিখিত পরীক্ষা বর্জন করেছেন এবং দাবী আদায় না হওয়া পর্যন্ত রাজপথে অবস্থান করার ঘোষণা দিয়েছেন।

শিক্ষানবিশ আইনজীবীদের একটানা আন্দোলনের মুখে বার কাউন্সিল আগামী ২৬ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় এবং কলেজ খোলা সাপেক্ষে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে মর্মে নোটিশ প্রদান করেণ। শিক্ষানবিশ আইনজীবীরা লিখিত পরীক্ষার নোটিশে ও এম আর,রিভিউ এবং এই লিখিত পরীক্ষা যদি নির্ধারিত তারিখ অনুযায়ী অনুষ্ঠিত হয়  তাহলে কবে তাদের এই প্রসেস সম্পন্ন হবে তার কোন নিশ্চয়তা না থাকায় শিক্ষানবিশ আইনজীবীরা লিখিত পরীক্ষা বর্জন করেণ এবং আগামী ৯ আগসট বার কাউন্সিলের অস্থায়ী কার্যালয় বোরাক টাওয়ারের সামনে শিক্ষানবিশ-অভিভাবক মহাসমাবেশের ডাক দেন।

শিক্ষানবিশ আইনজীবীদের আন্দোলনের আহ্বায়ক ফজলে রাব্বি স্মরণ বিডি ল নিউজকে বলেন,’ জীবনের  প্রথম কোন ঈদ মাকে ছাড়া রাজপথে কাটাচ্ছি। সকল শিক্ষানবিশ আইনজীবীদের প্রতি আহ্বান আপনারা নিজেদের যৌক্তিক দাবীতে সবাই অংশগ্রহণ করুণ। আগামী ৯ আগস্ট মহাসমাবেশ সফল করুণ এবং আমাদের জন্য দোয়া করুণ।ইনশাল্লাহ আমরা সফল হব।

শিক্ষানবিশ আইনজীবীদের আন্দোলনের যুগ্ম আহ্বায়ক আইনুল ইসলাম বিশাল বিডি ল নিউজকে  বলেন,’ আমরা প্রহসনের লিখিত পরীক্ষা বর্জন করেছি। দাবী আদায় না হওয়া পর্যন্ত আমরা রাজপথে থাকব ইনশাল্লাহ। আমাদের কোন উৎসব নাই। সকল শিক্ষানবিশ সহযোদ্ধাদের কাছে আমরা দোয়া চাই এবং তাদের কাছে অনুরোধ আপনারা ৯ আগস্ট মহাসমাবেশ সফল করুণ।’

শিক্ষানবিশ আইনজীবীদের আন্দোলনের যুগ্ম আহ্বায়ক শেখ আবুল হাসানাত বুলবুল বিডি ল নিউজকে বলেন, আমরা আজ একটানা ২৬ দিন রোদে পুড়ে,বৃষ্টিতে ভিজে আন্দোলন করছি। আজকে ঈদের দিন প্রেস ক্লাবে বৃষ্টিতে ভিজছি।বার কাউন্সিলের বিজ্ঞ এনরোলমেন্ট কমিটির কাছে অনুরোধ আমাদের প্রতি সহানুভূতিশীল হন ।আপনারা আমাদের অভিভাবক। আমাদের আইনজীবী হিসেবে তালিকাভুক্ত করে আমাদের বাড়ি ফিরে যাওয়ার সুযোগ দিন। দাবী আদায় না হওয়া পর্যন্ত আমরা বাড়ি ফিরব না ইনশাল্লাহ।

আন্দোলনরত শিক্ষানবিশ আইনজীবী উত্তম কুমার তারণ বিডি ল নিউজকে বলেন, শিক্ষানবিশ আইনজীবীদের যৌক্তিক দাবী আদায়ের এই আন্দোলনে সারা দেশের আমার সকল শিক্ষানবিশ সহযোদ্ধাদের প্রতি অনুরোধ আপনারা যারা নিজ নিজ বাড়িতে ঈদ উদযাপন করছেন,ঈদ শেষেই আপনারা আমাদের সাথে দাবী আদায়ের অধিকার আন্দোলনে যোগ দিন। দাবী আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

 

Bookmark(0)

Check Also

মাদক মামলায় জামিন পেলেন সিফাত

ডেস্ক রিপোর্ট: কক্সবাজারে পুলিশের গুলিতে মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান নিহতের পর মাদক মামলায় …

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.