মঙ্গলবার, ১৯শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ || ৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ || ৭ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

প্রাথমিক শিক্ষকদের টাইম স্কেলের রিট হাইকোর্টকে নিষ্পত্তির নির্দেশ

প্রাথমিক শিক্ষকদের টাইম স্কেলের রিট হাইকোর্টকে নিষ্পত্তির নির্দেশ
Share on facebook
Share on twitter
Share on linkedin

ডেস্ক রিপোর্ট

২০১৩-১৪ বর্ষে বেসরকারি থেকে সরকারি হওয়া প্রাথমিক শিক্ষকদের ‘টাইম স্কেল’ এর সুবিধা ফেরত দেওয়ার বিষয়ে অর্থ মন্ত্রণালয়ের জারি করা পরিপত্র নিয়ে করা রিট মামলা হাইকোর্টকে নিষ্পত্তি করতে নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।

বুধবার (১৩ জানুয়ারি) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন।আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মোকছেদুল ইসলাম। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্র নাথ বিশ্বাস।

BD Law Academy
বিজ্ঞাপন

এর আগে জাতীয়করণকৃত ৪৮ হাজার ৭২০ জন শিক্ষককে টাইম স্কেলের সুবিধা দেওয়া হয়েছিল। তবে ২০২০ সালের ১২ আগস্ট বেসরকারি থেকে সরকারি হওয়া প্রাথমিক শিক্ষকদের ‘টাইম স্কেল’ এর সুবিধা ফেরত দেওয়ার বিষয়ে অর্থ মন্ত্রণালয় একটি পরিপত্র জারি করে। পরে এর বৈধতা চ্যালেঞ্জ করে সংক্ষুব্ধ শিক্ষকরা হাইকোর্টে রিট করেন।

সে রিটের শুনানি শেষে হাইকোর্ট বিভাগ পরিপত্র স্থগিত করে রুল জারি করেন। এরপর ওই রুলের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আপিল বিভাগে আবেদন করেন। গত ১৩ সেপ্টেম্বর চেম্বার আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করেন। পরে স্থগিতাদেশ তুলে দিতে শিক্ষকরা আপিল বিভাগে আবেদন করেন। ওই আবেদনের শুনানি নিয়ে আদেশ দিলেন আপিল বিভাগ

লেখক পরিচিতি

Responses