বৃহস্পতিবার, ১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ || ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ || ২রা শাওয়াল, ১৪৪২ হিজরি

বাংলাদেশ বার কাউন্সিল বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আইন শিক্ষার্থীদের তালিকা চেয়েছেন

Share on facebook
Share on twitter
Share on linkedin
আইনজীবী তালিকাভুক্তি পরীক্ষার প্রশ্ন কঠিনের অভিযোগে খাতা নিয়ে হল ত্যাগ

দেশের সকল বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে আইন (সম্মান) শিক্ষার্থীদের ভর্তি তালিকা এবং উত্তীর্ণ শিক্ষার্থীদের তালিকা চেয়েছে বাংলাদেশ বার কাউন্সিল।বাংলাদেশ বার কাউন্সিলের সচিব জেলা ও দায়রা জজ মোঃ রফিকুল ইসলাম এর স্বাক্ষরিত এক নোটিশে এ তথ্য জানা গেছে।

নোটিশে প্রদত্ত ছক অনুযায়ী এ পর্যন্ত ভর্তিকৃত ও উত্তীর্ণ সকল আইন শিক্ষার্থীদের তালিকার হার্ড কপি আগামী ৩১ আগস্টের মধ্যে বাংলাদেশ বার কাউন্সিলের সচিব বরাবর এবং সফট কপি ই-মেইল এর মাধ্যমে প্রেরণ করতে দেশের সকল বেসরকারী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে অনুরোধ করা হয়েছে।

বাংলাদেশ বার কাউন্সিলে প্রেরিত হার্ড কপি ও সফট কপি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও আইন অনুষদের ডীন কর্তৃক স্বাক্ষরিত হতে হবে।

উক্ত বিজ্ঞপ্তিতে বেসরকারি বিশ্ববিদ্যালয় কর্তৃক শিক্ষার্থীদের তালিকার অনিয়মিত/বিলম্বে প্রেরণের ফলে রেজিস্ট্রেশন প্রক্রিয়ায় নানাবিধ জটিলতার সৃষ্টি হয় এতে করে শিক্ষার্থীরা অনেক ভোগান্তির শিকার হতে হচ্ছে উল্লেখ করে সংশ্লিষ্ট সকল বিশ্ববিদ্যালয়সমূহকে তাদের শিক্ষার্থীদের স্বার্থে নির্ভুলভাবে বাংলাদেশ বার কাউন্সিলে শিক্ষার্থীদের তালিকা প্রেরণ করতে বলা হয়।

এমনকি যেসকল বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ভর্তিকৃত এবং উত্তীর্ণ শিক্ষার্থীদের তালিকা ইতোপূর্বে বার কাউন্সিলে পাঠিয়েছেন তাদের নতুন করে পাঠানো লাগবে না । যে সকল সেমিস্টারের তালিকা বার কাউন্সিলে প্রেরণ করা হয়েছে তার পরবর্তী সেমিস্টার হতে তালিকা প্রেরণ করতে হবে।একই সেমিস্টারের তালিকা একাধিকবার বার
কাউন্সিলে পাঠানোর প্রয়োজন নেই।

Bar Council Notice-16-08-2020
Bar Council Notice-16-08-2020

Responses

লেখক পরিচিতি