রবিবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ || ১২ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ || ১১ই সফর, ১৪৪২ হিজরি

বাংলাদেশ বার কাউন্সিল

বার কাউন্সিলের ReAppear এনরােলমেন্ট ফরম ফিলাপের নোটিশ

Share on facebook
Share on twitter
Share on linkedin

বাংলাদেশ বার কাউন্সিল কার্যালয়
ইউনিক হাইটস, ৪র্থ এবং ৮ম তলা ১১৭, কাজী নজরুল ইসলাম এভিনিউ, ঢাকা।

অতি জরুরী নােটিশ

২১-০৭-২০১৭ইং তারিখের এনরােলমেন্ট এম.সি.কিউ, পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণের জ্ঞাতার্থে এতদ্বারা সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য  ২৬-০৭-২০২০ইং তারিখের  ধারাবাহিকতায় জানানাে যাইতেছে যে, বিগত ২৬-০৭-২০২০ইং তারিখে প্রকাশিত বাংলাদেশ বার কাউন্সিলের আসন্ন ২৬-০৯-২০২০ইং তারিখে অনুষ্ঠিতব্য এনরােলমেন্ট লিখিত পরীক্ষা গ্রহণের নােটিশ প্রদানের পর আইন মন্ত্রণালয় কর্তৃক বিগত ১৩-০৮-২০২০ইং তারিখে প্রকাশিত বার কাউন্সিল এনরােলমেন্ট পরীক্ষায় অংশগ্রহণ সংক্রান্ত বিধিমালা (Bar Council Rules এর 60A বিধি) সংশােধিত হওয়ায় এবং সংশােধিত বিধি অনুযায়ী এনরােলমেন্ট এম.সি.কিউ. পরীক্ষায় একবার উত্তীর্ণ হওয়া প্রার্থীরা পর পর দুইবার এনরােলমেন্ট লিখিত পরীক্ষায় অংশগ্রহনের সুযােগ প্রাপ্তির বিধিটি ভূতাপেক্ষাভাবে ২০১৭ইং সালের ২১শে জুলাই তারিখ হইতে সংশােধিত বিধি কার্যকর হইয়াছে মর্মে ঘােষিত হওয়ায় ২১-০৭-২০১৭ইং তারিখে অনুষ্ঠিত এনরােলমেন্ট এম.সি.কিউ. পরীক্ষায় উত্তীর্ণ কিন্তু তৎপরবর্তী লিখিত পরীক্ষায় অনুত্তীর্ণ প্রার্থীগন আসন্ন। ২৬-০৯-২০২০ইং তারিখে অনুষ্ঠিতব্য এনরােলমেন্ট লিখিত পরীক্ষায় অংশগ্রহন করিতে পারিবেন। এই জন্য উক্তরূপ প্রার্থীগনকে (২১-০৭-২০১৭ইং তারিখের এনরােলমেন্ট এম.সি.কিউ. পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা) বার কাউন্সিলের ReAppear এনরােলমেন্ট ফরম ফিলাপ করিতে হইবে।

Re-Appear পরীক্ষার ফি বাবদ ব্যাংক ড্রাফট অথবা নীল স্লীপে ১৫০০/- টাকা এবং ফরম ফি বাবদ ব্যাংক ড্রাফট অথবা হলুদ স্লীপে ৫০০/- টাকার স্লীপ/ড্রাফট সংযােজন করিয়া বার কাউন্সিল অফিসে আগামী ০৮-০৯-২০২০ইং তারিখের মধ্যে দাখিল করিতে হইবে।

উক্তরূপ প্রার্থীগণকে Re-Appear ফরমের সহিত নিম্নলিখিত কাগজ অবশ্যই দাখিল করিতে হইবেঃ উক্ত (২১-০৭-২০১৭ইং তারিখের এনরােলমেন্ট এম.সি.কিউ. পরীক্ষার) প্রবেশপত্রের সত্যায়িত কপি। ফরমের নির্ধারিত জায়গায় প্রবেশপত্রে উল্লিখিত রােল নম্বর এবং রেজিস্ট্রেশন নম্বর উল্লেখ করতে হইবে। ২। সম্প্রতি তােলা প্রার্থীর ৩ কপি সত্যায়িত রঙ্গিন ছবি। ৩। ব্যাংক স্লীপ/ড্রাফটের কপি।

সকল কাগজপত্র সঠিক থাকা সাপেক্ষে উক্তরূপ প্রার্থীগণের প্রবেশপত্র প্রস্তুত করা হইবে এবং প্রবেশপত্র বিতরনের সময়সূচী পরবর্তীতে ঘােষনা করা হইবে যাহা বার কাউন্সিলের অফিসিয়াল ওয়েবসাইটে (www.barcouncil.gov.bd) প্রকাশ করা হইবে। বার কাউন্সিল অফিসে ফরম জমা দেওয়ার সর্বশেষ তারিখ ০৮-০৯-২০২০ইং।

লেখক পরিচিতি

Responses