বুধবার, ১২ই মে, ২০২১ খ্রিস্টাব্দ || ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ || ১লা শাওয়াল, ১৪৪২ হিজরি

রমজান উপলক্ষে প্রধান বিচারপতির নির্দেশে আদালতের সময়সূচি নির্ধারণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
‘আমার ভাষা’ সফটওয়্যারে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের ৫টি রায়ের অনুবাদ

নিজস্ব প্রতিবেদক

পবিত্র রমজান উপলক্ষে প্রধান বিচারপতির নির্দেশে দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট, হাইকোর্ট ও অধস্তন আদালতের কোর্ট ও অফিসের সময়সূচি নির্ধারণ করা হয়েছে।

রোববার (১১ এপ্রিল) এ বিষয়ে পৃথক তিনটি বিজ্ঞপ্তির মাধ্যমে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়েছে সুপ্রিম কোর্ট প্রশাসন থেকে।

আপিল বিভাগের সূচিতে বলা হয়েছে, পবিত্র রমজানে সাপ্তাহিক ও সরকার ঘোষিত ছুটির দিন ব্যতীত রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত অফিসের কার্যক্রম চলবে সকাল সাড়ে ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত। তবে দুপুর ১টা ১৫ মিনিট থেকে দেড়টা পর্যন্ত বিরতি থাকবে। অপরদিকে আদালতের সময়সূচি সকাল সাড়ে ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত অপরিবর্তিত থাকবে।

হাইকোর্ট বিভাগের সময়সূচিতে বলা হয়, রমজান মাসে রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত আদালতের কার্যক্রম সকাল সাড়ে ১০টা থেকে বিকেল ৩টা ১৫ মিনিট পর্যন্ত চলবে।

তবে দুপুর ১টা ১৫ মিনিট থেকে ২টা পর্যন্ত যোহর নামাজের বিরতি থাকবে। অপরদিকে অফিসের সময়সূচি সকাল ৯টা ১৫ মিনিট থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত অফিস চলবে। তবে দুপুর ১টা ১৫ মিনিট থেকে দেড়টা পর্যন্ত যোহর নামাজের বিরতি থাকবে।

অধস্তন আদালতের সূচিতে বলা হয়, রোজায় রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত আদালতের কার্যক্রম সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চলবে। তবে দুপুর ১টা ১৫ মিনিট থেকে দেড়টা পর্যন্ত যোহর নামাজের বিরতি থাকবে।

অপরদিকে সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত অফিসের কার্যক্রম চলবে। তবে দুপুর ১টা ১৫ মিনিট থেকে দেড়টা পর্যন্ত যোহর নামাজের বিরতি থাকবে।

Responses

লেখক পরিচিতি