বৃহস্পতিবার, ১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ || ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ || ২রা শাওয়াল, ১৪৪২ হিজরি

সুনামগঞ্জের ডিসির প্রত্যাহার চায় সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতি

Share on facebook
Share on twitter
Share on linkedin
সুনামগঞ্জের ডিসির প্রত্যাহার চায় সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতি
সুনামগঞ্জ প্রতিনিধিঃ-
সুনামগঞ্জের জেলা প্রশাসক কর্তৃক চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নবনির্মিত ১০ তলা ভবনের প্রবেশপথে ‘অবৈধ স্থাপনা নির্মাণ করে প্রতিবন্ধকতা সৃষ্টি’র অভিযোগ এনে তাকে প্রত্যাহারের দাবি জানিয়েছে জেলা আইনজীবী সমিতি।
গতকাল (২৪ নভেম্বর) ২০২০ ইং  বিকাল ৩টায় আইনজীবী সমিতি মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আফতাব উদ্দিনের সভাপতিত্বে এ সময় লিখিত বক্তব্য পাঠ করেন সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. বদর উদ্দিন।
সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, ‘সুনামগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নবনির্মিত ভবনের প্রবেশপথে অবৈধ স্থাপনা নির্মাণ বন্ধের জন্য আইনজীবী সমিতি যুগ্ম জেলা জজ প্রথম আদালতে স্বত্ব মোকদ্দমা (নম্বর ১৫১/২০১৯ইং) দায়ের করে। আদালত বিবাদিত ভূমিতে স্থিতাবস্থা বজায় রাখার আদেশ দেয়।কিন্তু আদালতের স্থিতাবস্থা উপেক্ষা করে প্রবেশপথে অবৈধ স্থাপনা নির্মাণ করেছেন জেলা প্রশাসক, যা আদালতের আদেশের সুস্পষ্ট লঙ্ঘন। এ জন্য জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল আহাদের বিরুদ্ধে একটি আদালত অবমাননা মামলা দায়ের করবে আইনজীবী সমিতি। ’
এদিকে, আদালত ভবনের প্রবেশপথে ‘অবৈধ স্থাপনা নির্মাণের’ প্রতিবাদে আজ (বুধবার) দুপুরে মানববন্ধন কর্মসূচি পালন করবেন আইনজীবীরা। সেই সঙ্গে প্রধান বিচারপতি, পরিকল্পনামন্ত্রী, আইনমন্ত্রী ও জনপ্রশাসন মন্ত্রীসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়সমূহ এবং জেলার সব সংসদ সদস্যকে বিষয়টি অবহিত করবে আইনজীবী সমিতি। এ ছাড়া জেলা প্রশাসক কর্তৃক বিভিন্ন মন্ত্রণালয়ে পাঠানো চিঠিতে ‘আইনজীবী সমিতিকে কটাক্ষ করে’ দেওয়া বক্তব্যের নিন্দা জানিয়েছেন আইনজীবীরা। সেই সঙ্গে এ ব্যাপারে তাকে কারণ দর্শানোর লিগ্যাল নোটিশ প্রদান করবেন তারা।

Responses

লেখক পরিচিতি