Home » আন্তর্জাতিক » ৮ পুলিশ হত্যায় অভিযুক্ত বিকাশ দুবে বন্দুকযুদ্ধে নিহত

৮ পুলিশ হত্যায় অভিযুক্ত বিকাশ দুবে বন্দুকযুদ্ধে নিহত

0

আন্তর্জাতিক ডেস্ক: গ্রেফতারের পরদিনই পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন ভারতের কুখ্যাত সন্ত্রাসী বিকাশ দুবে। এর আগে বৃহস্পতিবার সকালে মধ্যপ্রদেশের একটি মন্দির থেকে গ্রেফতার করা হয়েছিল কানপুরের এই কুখ্যাত সন্ত্রাসীকে।

আজ শুক্রবার (১০ জুলাই) সকালে মধ্যপ্রদেশ থেকে উত্তরপ্রদেশে আনার সময় পুলিশের গাড়ি থেকে পালানোর চেষ্টা করে সে। পরে পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়লে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। আহত অবস্থায় বিকাশকে হাসপাতালে নেওয়া হলে সেখানেই তার মৃত্যু হয়েছে।

পুলিশের বরাতে এনডিটিভি জানিয়েছে, যে গাড়িতে করে কুখ্যাত মাফিয়া বিকাশকে নিয়ে আসা হচ্ছিল সেটি হঠাৎ মাঝপথে উল্টে যায়। এসময় সেখান থেকে পালানোর চেষ্টা করে সে। সে সময়ই পুলিশের চালানো গুলিতে নিহত হয় ওই দুষ্কৃতকারী।

এর আগে বৃহস্পতিবার মধ্যপ্রদেশের মহাকাল মন্দির থেকে বিকাশ ‍দুবেকে গ্রেফতার করা হয়। গত সপ্তাহে আট পুলিশ কর্মীকে হত্যা করেছিল সে। তারপর থেকেই তার খোঁজে উত্তরপ্রদেশসহ আশপাশের রাজ্যগুলো অভিযান চালাচ্ছিল পুলিশ।

৩ জুলাই বিকাশের গ্রামের বাড়িতে হানা দেয় উত্তরপ্রদেশ পুলিশের ৫০ কর্মী। খুন, অপহরণসহ অনেক অপরাধে অন্তত ৬০টি মামলা রয়েছে এই বিকাশের বিরুদ্ধে। পুলিশ এলাকায় পৌঁছানোর সঙ্গে সঙ্গেই এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে তারা। এই গুলিকে আট পুলিশকর্মী নিহত হন। গুরুতর আহত হন আরও সাত কর্মী।

এই ঘটনার পরেই এলাকা ছেড়ে পালিয়ে যায় বিকাশ ও তার সঙ্গীরা। উত্তরপ্রদেশ পুলিশের পক্ষ থেকে এসটিএফের একটি দল তৈরি করে তল্লাশি শুরু হয়। এই দলে ৪০টি থানার পুলিশকর্মীদের রাখা হয়। উত্তরপ্রদেশ ছাড়াও হিমাচল প্রদেশ, দিল্লি ও মধ্যপ্রদেশে তল্লাশি শুরু করে পুলিশ। বিকাশের মাথার দাম রাখা হয় ৫ লাখ রুপি। অবশেষে বৃহস্পতিবার (৯ জুলাই) আট দিনের মাথায় মধ্য প্রদেশের একটি মন্দির থেকে তাকে গ্রেফতার করা হয়।

Bookmark(0)

Check Also

ওসি প্রদীপ কুমার গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: সাবেক সেনা কর্মকর্তা সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় কক্সবাজারের টেকনাফ থানার প্রত্যাহারকৃত …